ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

বাংলাদেশ অ্যাসোসিয়েশন পর্তুগাল নর্থের বার্ষিক বনভোজন

মো. রাসেল আহম্মেদ | প্রকাশিত: ০৮:২৮ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৯

প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ অ্যাসোসিয়েশন পর্তুগাল নর্থের উদ্যোগে বার্ষিক বনভোজনের আয়োজন করা হয়েছে। পর্তুগালের বাণিজ্যিক নগরী পোর্তোর ঐতিহ্যবাহী ও গোল্ড মেডেল প্রাপ্ত সামাজিক এই সংগঠনটির আয়োজনে এতে লিসবন ও পোর্তো শহরের শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

স্থানীয় সময় রোববার দিনব্যাপী এই আয়োজনে বিপুলসংখ্যক বাংলাদেশি পরিবারসহ সংগঠনের নেতাকর্মী এবং পোর্তোতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির মানুষজন অংশগ্রহণ করেন। এ সময় বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়।

portugal

সকাল ৮টায় দুটি বাস পোর্তো শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরের আটলান্টিকের পাড়ের মনোরম পর্যটন শহর ভিয়েনা ডো কেস্টেলোতে পৌঁছায়। পাহাড়ের চূড়া থেকে আটলান্টিক মহাসাগরের অপরূপ সৌন্দর্য উপভোগের পাশাপাশি লিমাও নদীর মনোরম মোহনা সবাইকে মুগ্ধ করে।

ভিয়েনা ডো কেস্টেলোর বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনের পর সবাই দুপুরের খাবার গ্রহণ করেন। এরপর সবাই অপর দর্শনীয় স্থান পন্থে দ্য লিমায় পৌঁছায়। সেখানে সবাই সন্ধ্যা পর্যন্ত ঘোরাঘুরি, সাংস্কৃতিক আয়োজনসহ বিভিন্ন বিনোদনধর্মী কার্যক্রম পরিচালনা করেন। পরে সন্ধ্যার আগেই সবাই পোর্তো শহরে ফিরে আসেন।

বনভোজনে অংশগ্রহণকারীরা সংগঠনের এ ধরনের সামাজিক উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। প্রবাসীদের বছরে অন্তত একটি দিন হৈচৈ ও আনন্দ-উল্লাসে কাটানোর সুযোগ সৃষ্টি করতে উপস্থিত সকলে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতে এমন আয়োজন অব্যাহত রাখার আহ্বান জানান।

portugal

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনের কার্যকরী পরিষদের সদস্য ফারুক হোসেন, কাজল আহমেদ, নজরুল ইসলাম শরীফ, ইদ্রিস মাতবর, আবুল দেওয়ান মবিন, আব্দুল হাই, মুজিবুর রহমান, মোহাম্মদ রাকিব, নজরুল ইসলাম, আবদুর রাজ্জাক, আফজাল হোসেন, মাফিক হোসেন, মনির সোহেল, নবিউল হক, তাজুল ইসলাম প্রমুখ।

বিএ/এমকেএইচ

আরও পড়ুন