ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

আমিরাতে আওয়ামী যুবলীগের স্মরণ সভা

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন | প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ১৮ আগস্ট ২০১৯

যে মহান নেতা তার বলিষ্ঠ নেতৃত্বে আমাদের একটি স্বাধীন ভূখণ্ড দিয়েছেন, সে নেতাকে পাকিস্তানি দোসর খুনিচক্র নৃশংসভাবে হত্যা করেছে। তবে বঙ্গবন্ধুকে তারা দমিয়ে রাখতে পারেনি। বাংলাদেশের উন্নয়নকে দমিয়ে রাখতে চেয়েছিল ৭১ এর পরাজিত শক্তিরা। কিন্তু তাতে তারা সফল হতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নেতৃত্বে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন ইউএই আওয়ামী যুবলীগের নেতারা।

শুক্রবার শারজাস্থ হুদায়বিয়া রেস্টুরেন্টের হল রুমে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও ২১ আগস্টে শাহাদাত বরণকারী সকল শহীদের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, খুনি চক্রের উত্তরসূরিরা এখনো বাংলাদেশে আছে এবং সেই অপশক্তি পঁচাত্তরের প্রেক্ষাপটের পরে আবার ২১শে আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকেও হত্যা করতে চেয়েছিল।

বক্তারা আরও বলেন, খুনিরা সফল হতে পারেনি আর পারবেও না। বঙ্গবন্ধুর সোনার বাংলার মানুষেরা সেই অপশক্তি মোকাবিলা করবে। এছাড়া বক্তারা প্রবাসে থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে অক্লান্ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর এই প্রচেষ্টাকে এগিয়ে নেয়ার জন্য দেশে-বিদেশে সব আওয়ামী যুবলীগের নেতাকর্মীদের আহ্বান জানান বক্তারা। জাতিসংঘে এই প্রথমবার শোক দিবস ও বঙ্গবন্ধুকে বিশ্ববন্ধু উপাধি দেয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন বক্তারা।

এমআরএম/পিআর

আরও পড়ুন