ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

বার্সেলোনায় জাতীয় শোক দিবস পালন

মিরন নাজমুল | প্রকাশিত: ০৩:৪২ পিএম, ১৮ আগস্ট ২০১৯

স্পেনের বার্সেলোনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকীতে শোক সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। ১৫ আগস্টের প্রথম প্রহরে কাতালোনিয়া আওয়ামী লীগ পরিবার, বার্সেলোনার ব্যানারে স্থানীয় ফ্রাগুয়া গ্রিল রেস্টুরেন্টে এই শোক সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

কমিউনিটি নেতাদের উপস্থিতিতে ১৫ আগস্ট রাত ১২টা ১ মিনিট থেকে অনুষ্ঠান শুরু হয়। শুরুতে বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলাউদ্দিন হক নেসার সূচনা বক্তব্য দেন। বক্তব্যে বাঙালি জাতীর সর্বশ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর আলোচনা করা হয় এবং বাঙালি জাতীর মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর মহান আত্মত্যাগকে শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।

Bongobondhu

পরে, বঙ্গন্ধুর হাতেগড়া স্বাধীন সোনার বাংলায় খুনি কুচক্রীদের হাতে বঙ্গবন্ধু সপরিবারে খুন হওয়ার ঘটনার প্রেক্ষিতে এই জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুসহ তার সঙ্গে নিহত সবার জন্য দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।

Bongobondhu

অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির মধ্যে উপস্থিত ছিলেন- আলাউদ্দিন হক নেসা, সুরুজ্জামান জামান, শফিকুর রহমান, খুরশিদ আলম বাদল, শাহ আলম স্বাধীন, কামরুল মোহাম্মদ, আনোয়ার হোসেন চৌধুরী, শামীম হাওলাদার, তৌফিকুজ্জামান সহজ, ফিরোজ আহমেদ, সালেহ আহম্মেদ, মোশাররফ বেপারী, জাফার হোসাইন, শরিফ আহম্মেদ, হানিফ শরীফ, শহীদ আবদুল্লাহ, জিনাত শফিকসহ অন্যান্য ব্যক্তিদের সাথে উপস্থিত ছিলেন স্থানীয় সাংবাদিকরা।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন