ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

কার্ডিফের সাবেক ডেপুটি লর্ড মেয়র আলী আহমদকে সংবর্ধনা

মিরন নাজমুল | স্পেন | প্রকাশিত: ০৪:৫০ পিএম, ০৬ আগস্ট ২০১৯

বৃটেনের কার্ডিফ কান্ট্রি কাউন্সিলের সাবেক ডেপুটি লর্ড মেয়র আলী আহমদকে সংবর্ধনা দিয়েছে স্পেনের আঞ্চলিক সংগঠন গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশন ইন স্পেন। সোমবার স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলা টাউন রেস্টুরেন্টে অনুষ্ঠিত এ সংবর্ধনা অনুষ্ঠান ছিল প্রবাসী সিলেটবাসীর এক মিলনমেলা। উৎসবমুখর পরিবেশে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক ফয়জুর রহমান (বড় ভাই)।

গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশন ইন স্পেনের যুগ্ম আহ্বায়ক আফসার হোসেন নীলু ও সদস্য সচিব আবু জাফর রাসেলের যৌথ সঞ্চালনায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সাবেক সভাপতি আল মামুন, বর্তমান সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর।

বক্তব্য দেন সংগঠনের সাবেক সভাপতি মো. লুৎফুর রহমান, সাবেক আহ্বায়ক আব্দুল মুত্তাকিন মুজাক্কির, আহ্বায়ক কমিটির সদস্য দবির তালুকদার, আব্দুল মালিক এমদাদ, নাজু ইসলাম, রাজনীতিবিদ শেখ আব্দুর রহমান, শেখ ইসলাম, কমিউনিটি নেতা মো. সনজু মিয়া, আহমদ আসাদুর রহমান সাদ, ব্যাবসায়ী সমিতি স্পেনের সভাপতি মো. আবুল হোসেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ, জেন্স শিপার, আসাদ আলী প্রমুখ।

spain1

সংবর্ধনার পর ডেপুটি লর্ড মেয়র আলী আহমদ বলেন, সিলেটের সংস্কৃতির সুবাস বাংলাদেশ, ভারত ও ইউরোপসহ পৃথিবীর নানা দেশে ছড়িয়ে পড়েছে। দেশ ও কালের পরিবর্তন হলেও সিলেটিদের সৌহার্দ্য আর সম্প্রীতির বন্ধন ছিন্ন হয়নি। আর এই মর্মার্থ উপলব্ধি করেই আমাদের কাজ করে যেতে হবে। এতে করে প্রবাসে বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মের অনেকেই শিকড়ের সন্ধানে উৎসাহিত হবে।

তিনি আরও বলেন, সিলেটের জন্য কিছু করার ইচ্ছা আমার দীর্ঘদিনের। ডেপুটি লর্ড মেয়র নির্বাচিত হওয়ার পর সেই সুযোগ আসে এবং আমি প্রথমে আমার সিলেটের শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে কিছু প্রকল্প গ্রহণ করি। ভবিষ্যতে সুযোগ পেলে আরও বেশি কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি এবং স্পেনে সিলেটবাসীর এই সংবর্ধনা ও আতিথেয়তায় মুগ্ধতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন- সাবেক ছাত্রনেতা অলিউর রহমান। অনুষ্ঠানে লর্ড মেয়র আলী আহমদকে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন সংগঠনের যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ।

এনএফ/এমএস

আরও পড়ুন