ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

বার্সেলোনায় ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের বনভোজন

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ০৩:১০ পিএম, ০৬ আগস্ট ২০১৯

বার্সেলোনায় ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম স্পেন শাখার আয়োজনে গত ৪ আগস্ট বনভোজন অনুষ্ঠিত হয়েছে।

সাগরের নয়নাভিরাম নীল পানির ঢেউ, আর দিগন্ত বিস্তৃত আকাশের নীচে সবুজের সমারোহে ঘেরা শহর খিরোনায় প্লায়া দে আরও খিরোনাতে এ বনভোজন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সদস্য ও বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা স্বপরিবারে সকাল সকাল ঊৎসবের আমেজে বার্সেলোনা শহরে থাকা গাড়িতে জড়ো হয়। সকাল ১০টায় পিকনিকের উদ্দেশ্যে বাস যাত্রা শুরু করে। পথিমধ্যে লা রোকা ভিলা তে দেড় ঘণ্টার বিরতিতে নাস্তা পরিবেশনের পর আবার যাত্রা শুরু হয় গন্তব্য পানে।

পথিমধ্যে বাসে পরিবেশন করা হয় গান ও কৌতুক।

গন্তব্য পৌঁছে দুপুরের খাবার পরিবেশন করা হয়। এরপর বিভিন্ন আনুষ্ঠানিকতা, দিনভর আনন্দ ও হৈ-হুল্লোড়ে অংশ নেয় শিশু ও বড়রা।

Barsa

এরমধ্য উল্লেখযোগ্য ছিল, ছেলে- মেয়ে ও শিশুদের মধ্যে চারটি প্রতিযোগিতা। পরে খেলায় বিজয়ী ও লটারি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পিকনিক উদযাপনের সার্বিক দায়িত্বে ছিলেন, সংগঠনে আহ্বায়ক খাদিজা আক্তার মনিকা, সদস্য সচিব নূরে আমিন টোকন, সদস্য জেমি আহমেদ, জান্নাতুল ফেরদৌস নিগার, হামিদা শরিফ হিরা, সালাউদ্দিন বাবু, গাজী আনোয়ার চৌধুরী, রাজন, লাকি টোকন, বাবুল খান, শিউলি আক্তার, সফিক স্বপন, নান্টু আহমেদসহ অনা সদস্যরা।

সংগঠনের আহ্বায়ক খাদিজা আক্তার বলেন, প্রবাসে থেকেও আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কাছে এবং বিশ্বের কাছে আমাদের সংস্কৃতি তুলে ধরতে চাই। আর সে জন্য আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে। এছাড়া সংগঠনের আহ্বায়ক ও সদস্য সচিব বনভোজন সফল করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এএইচ/পিআর

আরও পড়ুন