ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

তথ্যমন্ত্রীকে বেলজিয়াম আ.লীগের শুভেচ্ছা

ফারুক আহাম্মেদ মোল্লা | প্রকাশিত: ০১:৩৫ পিএম, ০৫ জুলাই ২০১৯

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে বেলজিয়াম আওয়ামী লীগের নেতাকর্মীরা উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন। রোববার দেশটির রাজধানী ব্রাসেলসে স্থানীয় সময় বিকেল ৯টায় আওয়ামী লীগের সভাপতি শহিদুল হকের নেতৃত্বে নেতাকর্মীরা শুভেচ্ছা জানান।

তথ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বে ব্যতিক্রম এই কারণে যে, তিনিই প্রথম স্বামী-পরিত্যক্তা, বিধবা-গরিব নারীদের ভাতা চালু করেছেন। স্বামী-পরিত্যক্তা নারীদের ভাতা দেওয়া নজির বিশ্বের কোথায়ও নেই।’

তিনি আরও বলেন ‘বাংলাদেশ নিয়ে এখন আর বিশ্বের গণমাধ্যমে তলাবিহীন গরিব দেশ হিসেবে শিরোনাম হয় না। হয় বিশ্বে যখন বাংলাদেশের নারীরা ফুটবলে চমক লাগিয়ে দেয়, ক্রিকেটে বিশ্বকাপে যখন জয় ছিনিয়ে আনে, তথ্যপ্রযুক্তি এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে ৭ এর ঘর অতিক্রম করে-তখন। আর এসব কেবল তখনই হয়, যখন একজন শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি হন, দেশের নেতৃত্ব দেন।’

বেলজিয়াম ইইউ ও লুক্সেমবুর্গে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মন্ত্রীর সঙ্গে মতবিনিময় সভা করেন। এ সময় উপস্থিত ছিলেন বেলজিয়াম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, সিনিয়র সভাপতি বাবু বিধান দেব, প্রচার সম্পাদক আখতারুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, ইউরোপে এক সপ্তাহের সরকারি সফরে তথ্যমন্ত্রী মঙ্গলবার (০২ জুলাই) লন্ডন পৌঁছান। সেখানে তিনি যুক্তরাজ্যের সিভিল সার্ভিস কলেজ ও বিবিসি’র সদর দফতর পরিদর্শন করেন।

বৃহস্পতিবার তিনি যুক্তরাজ্যের চেয়ারম্যান অব পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটি অন ডিজিটাল, কালচারাল, মিডিয়া অ্যান্ড স্পোর্টস ডেমিয়েন কলিন্স এমপি’র সঙ্গে বৈঠক করেন। এ সময় দু’দেশের তথ্য, গণমাধ্যম, সংস্কৃতি ও ডিজিটাল প্রযুক্তি বিষয়ক সহায়তাবৃদ্ধির বিষয়ে আলোচনা হয়।

এছাড়া যুক্তরাজ্য থেকে বেলজিয়াম ও ফ্রান্স সফরকালে ব্রাসেলসে বসবাসরত বাঙালি জনগোষ্ঠীর সঙ্গে সভা ও প্যারিসে বাংলাদেশ সিভিল সার্ভিসের সদস্যদের প্রশিক্ষণ পরিদর্শন করেন ড. হাছান মাহমুদ। সফর শেষে ৯ জুলাই তার দেশে ফেরার কথা।

এমআরএম/এমএস

আরও পড়ুন