ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

সার্বিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

জমির হোসেন | প্রকাশিত: ১১:৫০ এএম, ০৪ জুলাই ২০১৯

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার সার্বিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুচিকের কাছে নিজ পরিচয়পত্র পেশ করেছেন। তিনি সার্বিয়া ও আলবেনিয়ার সমবর্তি দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত রয়েছেন। ২৫ জুন ২০১৯ সার্বিয়ান প্রেসিডেন্টের প্রাসাদে অত্যন্ত জাঁকজমকপূর্ণ রাষ্ট্রীয় আচার অনুসরণ করে পরিচয়পত্র পেশ করা হয়।

এ সময় সার্বিয়ার প্রেসিডেন্টের সঙ্গে সংক্ষিপ্ত আলোচনায় রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার দু’দেশের দীর্ঘদিনের দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিষয়ে তুলে ধরেন এবং এ সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে বলে অভিহিত করেন।

রাষ্ট্রদূত জানান, দু’দেশের বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির অনেক সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে তিনি দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করছেন। শিগগিরই দেশটিতে একটি বাণিজ্য প্রতিনিধি দল পাঠাবেন বলে তিনি সার্বিয়ার রাষ্ট্রপতিকে অবহিত করেন।

Bangladesh

তিনি উল্লেখ করেন, সার্বিয়া বাংলাদেশ থেকে তৈরি পোশাক, সিরামিক, পাট ও পাটজাত পণ্য, চামড়া ও চামড়াজাত পণ্য, ফার্মাসিউটিক্যালস আমদানি করতে পারে। রাষ্ট্রদূত প্রেসিডেন্টকে সার্বিয়ার প্রয়োজন অনুযায়ী দক্ষ ও অদক্ষ মানবসম্পদ সরবরাহে বাংলাদেশের সক্ষমতার বিষয়টিও অবহিত করেন।

এ সময় সার্বিয়ার প্রেসিডেন্ট দু’দেশের বিদ্যমান সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরো শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন। সার্বিয়ার প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেন। বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় প্রদানের জন্য।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন