ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী মালয়েশিয়া যাচ্ছেন শনিবার

আহমাদুল কবির | প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ১০ মে ২০১৯

জনশক্তি রফতানির দ্বার উন্মোচনের লক্ষ্যে দ্বি-পাক্ষিক আলোচনার জন্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল শনিবার (১১ মে) মালয়েশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। তারা আগামী ১৬ মে পর্যন্ত সে দেশে অবস্থান করবেন।

মালয়েশিয়ায় অবস্থানকালে প্রতিনিধি দল পুত্রজায়ায় দেশটির মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে জনশক্তি রফতানি-সংক্রান্ত দ্বি-পাক্ষিক বৈঠক করবেন। প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে।

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হচ্ছেন- বিএমইটির মহাপরিচালক মো. সেলিম রেজা, অতিরিক্ত সচিব ড. আহমদ মনিরুছ সালেহীন ও উপ-সচিব মোহাম্মদ আবুল হোসাইন।

উল্লেখ্য, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ ক্ষমতা গ্রহণের পরপরই বাংলাদেশ থেকে ১০ সিন্ডিকেটের মাধ্যমে অনৈতিকভাবে কর্মী নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে দেন।

তিনি জানান, বাংলাদেশি ১০ সিন্ডিকেট অনৈতিক প্রক্রিয়ায় মালয়েশিয়ায় কর্মী পাঠিয়ে ব্যাপক দুর্নীতির আশ্রয় নিয়েছে। সে সময় সম্পূর্ণ নতুন প্রক্রিয়ায় অত্যন্ত স্বচ্ছতার ভিত্তিতে সব বৈধ রিক্রুটিং এজেন্সির মাধ্যমে কর্মী নেয়ার আভাসও দেন তিনি।

এমএমজেড/পিআর

আরও পড়ুন