ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

সর্ব ইউরোপীয় আ.লীগ সভাপতির ওপর হামলার নিন্দা

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ০৪ মে ২০১৯

যুক্তরাজ্যে সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ অস্ট্রিয়া আওয়ামী লীগ। দেশটির আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক সাইফুল কবিরের যৌথ বিবৃতিতে বিএনপি জামাতের ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানানো হয়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফর উপলক্ষে ইউরোপীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে লন্ডনে হোটেল তাজের সামনে অবস্থান করছিলেন। এমন সময় বিপরীত দিকে বিএনপি জামাতের নেতাকর্মীরা কালো পতাকা নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মিছিল করছিলেন।

মিছিলের এক পর্যায়ে সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতিকে লক্ষ্য করে ডিম নিক্ষেপ করে বিএনপি জামাত নেতাকর্মীরা। পরিস্থিতি বেগতিক দেখে পুলিশ এসে সবাইকে শান্ত করেন।

এই হামলার বিষয়ে অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান বলেন, ‘এই বিএনপি জামাত চক্র ১৯৭৫ সালের ১৫ই আগস্ট সৃষ্টি করেছিল, ২০০৪ সালের ২১শে আগস্ট বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টা চালিয়ে পরে সেটিকে জজ মিয়া নাটক সাজিয়েছিল।’

তিনি বলেন, ‘এই বিএনপি জামাতগোষ্ঠী এবং এই সন্ত্রাসীগোষ্ঠী এবার লন্ডনে সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামের ওপর হামলা চালিয়েছে।’ আমরা অস্ট্রিয়া আওয়ামী লীগ এই হামলার তীব্র নিন্দা জানাই এবং দোষীদের উপযুক্ত শাস্তি দিতে ব্রিটেন পুলিশের প্রতি আহ্বান জানাচ্ছি।

এমআরএম/এমএস

আরও পড়ুন