ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

সেফুদার বিরুদ্ধে অস্ট্রিয়ায় আরও এক মামলা

হাসান তামিম | অষ্ট্রিয়া প্রতিনিধি | প্রকাশিত: ০৩:০০ পিএম, ২৩ এপ্রিল ২০১৯

ইসলাম ধর্ম এবং কোরআন শরিফ অবমাননার দায়ে সেফায়েত উল্লাহ সেফুদার বিরুদ্ধে অস্ট্রিয়ায় একটি মামলা হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর মামলাটি করেছেন বাংলাদেশ-অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম।

স্থানীয় সময় আজ মঙ্গলবার সকালে তিনি এই মামলাটি করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে হাফিজুর রহমান জাগো নিউজকে জানান, পুলিশ ইতোমধ্যে তদন্তে নেমেছে এবং দুপুরের পর বিস্তারিত জানা যাবে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বেশ আলোচনায় আছেন সেফাত উল্লাহ নামে এক প্রবাসী বাংলাদেশি। ফেসবুকে নানা ধরনের অশ্লীল, অসঙ্গতিপূর্ণ ও বিদ্বেষমূলক ভিডিও বার্তা ছড়িয়ে আলোচনায় আসেন তিনি।

গত ১৭ এপ্রিল ফেসবুক লাইভে ইসলাম ধর্ম, পবিত্র কোরআন এবং মহানবী হযরত মুহম্মদকে (স.) নিয়ে বাজে মন্তব্য করেন। এই ভিডিও দেখে ভিয়েনার মুসলিম সমাজের মধ্যে উত্তেজনা বিরাজ করে। অনেকেই সেফুদার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সেফুদাকে ধরিয়ে দিতে ইতোমধ্যে দেশে-বিদেশে পুরস্কার ঘোষণা করা হয়েছে। সেফুদাকে দেশে অথবা বিদেশে আইনের হাতে তুলে দিতে পারলে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন ফেনীর ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

১৯৯০ সাল থেকে অস্ট্রিয়ার রাজধানীর ভিয়েনায় অবস্থান করছেন সেফাত উল্লাহ ওরফে সেফুদা। তার গ্রামের বাড়ি চাঁদপুর। লেখাপড়া করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে, তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ছাত্র ছিলেন বলে দাবি করেন।

এসআর/এমকেএইচ

আরও পড়ুন