ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

বেলজিয়ামে বাংলাদেশিদের বৈশাখ বরণ

ফারুক আহাম্মেদ মোল্লা | প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ১৬ এপ্রিল ২০১৯

 

বাঙালির নিজস্ব সংস্কৃতি পহেলা বৈশাখ এখন বিশ্বের বিভিন্ন দেশে পালিত হচ্ছে। প্রবাসীরা শত ব্যস্ততার মাঝেও প্রাণের উৎসব ধরে রাখার চেষ্টা করছে। জরা-জীর্ণতা গ্লানি ভেদাভেদ ভুলে বাঙালির প্রাণের উৎসব নববর্ষ বরণ করে নিতে মিলিত হন বেলজিয়াম প্রবাসী বাংলাদেশিরা।

বেলজিয়াম বাংলাদেশ ফ্রেন্ডশিপ ক্লাব (বিবিএফসির) আয়োজনে সম্প্রতি বেলজিয়ামের এন্টারপেন শহরে বৈশাখী মেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রত্না খান তমা। যৌথভাবে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নিলা নুসরাত। প্রচার সম্পাদক লায়লা নাজ সোমা।

প্রধান অতিথি ছিলেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাহাদাত হোসেন, অতিথিদের মাঝে পরিবেশন করা হয়, বেলজিয়াম প্রবাসীদের তৈরি বাঙালির ঐতিহ্যবাহী পিঠা পান্তা-ইলিশ, ভর্তা, মরিচ ভাজা প্রদর্শন করা হয়।

Belgiam2.jpg

আয়োজন করা হয় বাঙালির ঐতিহ্যবাহী লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান। গান পরিবেশন বাংলাদেশ থেকে আগত শিল্পী ক্লোজআপ ওয়ান তারকা পুলক, জি বাংলা সা-রে-গা-মা-পা খ্যাত কৌশানী ঘোস এবং লন্ডন থেকে সুমন।

অনুষ্ঠান সার্বিকভাবে সহযোগিতা করেন সংগঠনের সদস্য সহ-সভাপতি দিলরুবা বেগম মিলি, কোষাধ্যক্ষ রোজিনা মোম, যুগ্ম সম্পাদক ফারজানা আক্তার প্রমুখ।

এমআরএম/এমএস

আরও পড়ুন