ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

কুয়েতে কানেক্ট বাংলাদেশের সমন্বয়ক কমিটি গঠিত

সাদেক রিপন | কুয়েত | প্রকাশিত: ০৯:২২ এএম, ১২ এপ্রিল ২০১৯

কুয়েতে কানেন্ট বাংলাদেশের সমন্বয়ক কমিটি গঠিত ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ এপ্রিল স্থানীয় সময় রাত ৯টায় কুয়েতের ফাহাহিল অঞ্চলের মোগল মহল হোটেলে, কানেন্ট বাংলাদেশ কুয়েতের সাধারণ সভা ও সমন্বয়ক কমিটি গঠিত হয়।

বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ রহিম উল্লাহর সভাপতিত্বে ও কানেক্ট বাংলাদেশের পরিকল্পনা পরিষদের অন্যতম সদস্য ও কেন্দ্রীয় সমন্বয়ক মোহাম্মদ আলী জিন্নাহর সঞ্চালনায় অনুষ্ঠানে সৌজন্য বক্তব্য প্রদান করেন কানেক্ট বাংলাদেশের ইতালি সমন্বয়ক শাহিন খলিল কাওসার।

এ ছাড়াও বক্তব্য রাখেন- বিশিষ্ট ব্যবসায়ী মনিরুল ইসলাম মারুফ, ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দীন, ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম জহির, জয়যাত্রা টিভির কুয়েত প্রতিনিধি নাসরিন আক্তার মৌসুমি, বিশিষ্ট সামাজিক সংগঠক হারুন জাহাঙ্গীর, বিশিষ্ট ব্যবসায়ী আবদুর রাজ্জাক, আজকের সুর্যোদয়ের কুয়েত প্রতিনিধি মাহমুদুর রহমান মাহমুদ, বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার ও ব্যবসায়ী শেখ জামাল ও জাহাঙ্গীর মোহাম্মদ মুসা।

সভায় সূচনা বক্তব্যে পরিকল্পনা পরিষদের সদস্য মোহাম্মদ আলী জিন্নাহ্ কানেক্ট বাংলাদেশ কী এবং কেন, প্রতিষ্ঠা লগ্ন থেকে কানেক্ট বাংলাদেশের ইতিকথা, সর্বশেষ রোম সম্মেলনে ঘোষণাপত্র ও সম্মেলনে অনুমোদিত সংবিধান বিষয় সকলকে অভিহিত করেন এবং সংবিধান মোতাবেক সকলের ঐক্যমতের ভিত্তিতে কমিটি গঠন করা হয়।

কমিটিতে সমন্বয়ক করা হয়েছে নজরুল ইসলাম জহির ও সমন্বয়ক সচিব : নাসরিন আক্তার মৌসুমী। এ ছাড়া মোহাম্মদ রহিম উল্লাহ, মনিরুল ইসলাম মারুফ, প্রকৌশলী ফরিদ উদ্দিন, জাহাঙ্গির আলম, শেখ জামাল উদ্দিন, আঃ রাজ্জাক,মাহমুদুর রহমান মাহমুদ, জাহাঙ্গির মোঃ মুছা, আলী হোসেন,সামছ বাপ্পী আব্দুর রহমান,আসফিয়া মিমি, মোহাম্মদ আলী জিন্নাহর নাম উল্লেখ করে ১৫ সদস্যের সমন্বয়ক কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয় কানেক্ট বাংলাদেশ প্রবাসীদের সকল সমস্যা সমাধানে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রবাসীদের নাগরিক অধিকার সমুন্নত রাখার জন্য লড়ছে।

প্রতিটি দূতাবাস থেকে প্রবাসীদের স্মার্ট কার্ড প্রদানের দাবি জানিয়ে আরও বলা হয়,প্রতিটি উপজেলায় প্রবাসীদরে জন্য একশ একর পৃথক শিল্পাঞ্চল গড়ে তুলতে হবে।

সাদেক রিপন/এনএফ/এমএস

আরও পড়ুন