ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

নিউইয়র্কে দুই দিনব্যাপী বৈশাখী মেলা

মো. মুখলেছুর রহমান (মুকুল) | প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ০৭ এপ্রিল ২০১৯

বাঙালির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ। নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ১৩ ও ১৪ এপ্রিল দুই দিনব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে। পিএস ৬৯ স্কুলের এই মেলায় গাইবেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ফেরদৌসী আরা।

রাফেল ড্র’তে পুরস্কার হিসেবে দেয়া হবে নিউইয়র্ক- ঢাকা রিটার্ন টিকিট। প্রবেশ মূল্য ছাড়া প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে এই মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এনআরবি ওয়ার্ল্ড ওয়াইড আয়োজিত খাবার-পোশাক-গহনার স্টলসহ মোট ৩০টি স্টল থাকবে।

বৈশাখ উদযাপন কমিটির সমন্বয়ক ও মেলার পরিকল্পনাকারী তোফাজ্জল লিটন জানান, যে দর্শকরা সুন্দর বাঙালি পোশাকে সেজে আসবেন তাদের জন্য আমরা ১০টি পুরস্কারের ব্যবস্থা করেছি এক প্রতিযোগিতার মাধ্যমে। শিশু থেকে বৃদ্ধ যে কেউ এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।

তিনি জানান, প্রতিদিন থাকবে মেহেদী ও আল্পনা অঙ্কন। ধামাইল গান, পুঁথি পাঠ, পুতুল নাচ এবং কবি গানের আসর ও মিলনায়তনের ভেতরে-বাহিরে সাজ-সজ্জার মাধ্যমে আমরা নিউইয়র্কে মানুষদের নিয়ে যাব আবহমান বাংলায়।

Newyerk2

তোফাজ্জল লিটন আরও জানান, ১৩ এপ্রিল বিকেল ৫টায় উদ্বোধনী অনুষ্ঠানে চন্দ্রা ব্যানার্জীর পরিকল্পনা ও নির্দেশনায় নৃত্যাঞ্জলি নিউইয়র্ক পরিবেশন করবে বৈশাখে বসন্তের রেশ শিরোনামের নৃত্যালেখ্য। অংশগ্রহণ করছে নিউইয়র্কের সাংস্কৃতিক সংগঠন সুর ও ছন্দ পরিবেশন করবে বৈশাখে আইসো বন্ধু এবং রঞ্জনী ইঙ্ক পরিবেশন করবে বৈশাখী নৃত্যানুষ্ঠান। চারু কণ্ঠ শিশু-কিশোর সংগঠন ফারজিন রাকিবা কবিরের নির্দেশনায় পরিবেশন করবে আনন্দে বৈশাখ।

বৈশাখ উদযাপন কমিটির সমন্বয়ক জানান, পৃথক শিল্পীরা গাইবেন রবীন্দ্র-নজরুল, ভাওয়াইয়া- ভাটিয়ালি, সারি ও বাউল এবং আধুনিক গান, চর্চাপদ থেকে আধুনিক যুগের কবিতা আবৃত্তি। থাকবে একক এবং দলীয় নৃত্য। মেলায় স্টল নেয়ার জন্য যোগাযোগ করা যাবে ৩৪৭-৬৫৬-৫১০৬, ৩৪৭-৬০৫-০৫৯৩, ৩৪৭-২৭৯-৩৪৯৮ এই নম্বরে।

এমআরএম/পিআর

আরও পড়ুন