ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

‘প্রবাসে উপার্জন স্বদেশে আবাসন’

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন | প্রকাশিত: ০৮:৪২ এএম, ০৪ এপ্রিল ২০১৯

‘প্রবাসে উপার্জন স্বদেশে আবাসন’- এই স্লোগানে সংযুক্ত আরব আমিরাতের শারজাহে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে রিহ্যাব মেলা। তিন দিনব্যাপী এ মেলা এক্সপো সেন্টারে শনিবার পর্যন্ত চলবে। বিকেল ৪টায় উদ্বোধন করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য ও রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন)।

এর আগে, স্থানীয় আল হুদায়বিয়া রেস্টুরেন্ট হলে মেলার সার্বিক প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন করেন আয়োজকেরা। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ পড়েন রিহ্যাবের পরিচালক ও ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন রিহ্যাবের সহ-সভাপতি কামাল মাহমুদ, অভিনেতা তুষার খান ও আইডিয়া গ্যালারির পরিচালক জর্জ খান।

মেলার প্রস্তুতি জানিয়ে শাকিল কামাল চৌধুরী বলেন, ‘এবারের মেলায় ৩৩টি কোম্পানির অংশগ্রহণে থাকছে প্রায় অর্ধশতাধিক স্টল। থাকছে লংকা বাংলা ফাইনান্স। এ ছাড়াও মেলার কো-স্পন্সর হয়েছে আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিমিটেড, ভরসা হাউসিং লিমিটেড, রূপায়ন হাউসিং এস্টেট লিমিটেড, সানমার প্রপার্টিজ লিমিটেড, সুবর্ণ ভূমি হাউসিং লিমিটেড ও বি প্রপার্টি ডটকম লিমিটেড।’

তিনি আরও বলেন, ‘প্রবাসে উপার্জন স্বদেশে আবাসন’- এই স্লোগানে দ্বিতীয়বারের মতো এ মেলার আয়োজন করা হয়েছে। আশা করছি, সাধ ও সাধ্যের মধ্যে ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতাদের সাহায্য করবে রিহ্যাব মেলা।

রিহ্যাবের সহ-সভাপতি কামাল মাহমুদ বলেন, রাজধানী ঢাকাকে নান্দনিক ও পরিকল্পিত নগরায়নে রূপান্তরের পাশাপাশি আবাসন সমস্যা সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউসিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। একটি পরিকল্পিত নগর নির্মাণের জন্য সারাদেশে রিহ্যাবের ১০২৯টি সদস্য ডেভেলপার প্রতিষ্ঠান তাদের মেধা ও শ্রম দিয়ে যাচ্ছে।

উদ্বোধনী দিন মেলা খোলা থাকবে বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত ও অন্যান্য দিনে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। দর্শনার্থীরা মেলায় প্রবেশ টিকিট বিনামূল্যে পাবেন। এ ছাড়া লটারির মাধ্যমে পুরস্কার জেতারও সুযোগ রয়েছে তাদের। প্রতিদিন সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক আয়োজন।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন