ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

‘বঙ্গবন্ধুকে অবমাননাকারীদের নাগরিকত্ব বাতিলের দাবি’

সেলিম আকাশ | প্রকাশিত: ০৮:০০ পিএম, ২৩ মার্চ ২০১৯

জর্ডান আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্যামল সরকার বলেছেন, ‘যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করে কথা বলে তাদের বাংলাদেশের নাগরিকত্ব বাতিল করা উচিত। মনে রাখতে হবে বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।’

তিনি মধ্যপ্রাচ্যে অন্যান্য দেশের মতো জর্ডানের বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে একটি বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল স্কুল প্রতিষ্ঠার জোর দাবি জানান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ২২ মার্চ বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির উদ্যোগে রাজধানী আম্মানের আল বালাদে গংগা রেস্টুরেন্ট আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির (ভারপ্রাপ্ত) সভাপতি রেজাউল করিম জিয়ার সভাপতিত্বে ও সংগঠনটির জর্ডান কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শরীফুল ইসলাম বিপ্লবের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন দেশটির আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ.এস শ্যামল সরকার।

jordan

পরে অনুষ্ঠানে আগত সুধীজনদের নিয়ে কেক কাটা হয়। আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক কোহিনূর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল হাকিম, যুগ্ম-সাধারণ সম্পাদক স্বপন ব্যাপারী, সহ-সাংগঠনিক সম্পাদক ওহিদ পাটোয়ারী, দফতর ও প্রচার সম্পাদক সোহাগ হোসেন, সদস্য জুয়েল মিয়া, হাসান খান, দেলোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে সাহাব, আলদুলাল, জারকা, মারকা, আল হাসান, আকাবা, ইরবিদ, আল হাসানসহ বিভিন্ন অঞ্চল থেকে আগত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্তিত ছিলেন। রেজাউল করিম জিয়া স্বাগত বক্তব্য দেন এবং অনুষ্ঠানে আগত সকল প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানান।

উপস্থিত নেতারা প্রবাসেও যাতে বাংলাদেশের শিশু-কিশোররা নিজ দেশের ইতিহাস, কৃষ্টি কালচার, বই পুস্তকের মাধ্যমে বঙ্গবন্ধুকে সহজেই জানতে পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বাংলাদেশের দূতাবাসগুলোর প্রতি আহ্বান জানান।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন