ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

পোল্যান্ডে বাংলাদেশের সমকালীন চিত্রকলা প্রদর্শনী

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২৩ মার্চ ২০১৯

পোল্যান্ডের রাজধানী ওয়ারশোর এশিয়া প্যাসিফিক জাদুঘরে শুরু হয়েছে বাংলাদেশের সমকালীন চিত্রকলা প্রদর্শনী। বাংলাদেশ দূতাবাসের উদ্যোগ এবং বাংলাদেশ সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রদর্শনী শুরু হয়েছে ১৪ মার্চ। চলবে আগামী ১৯ মে পর্যন্ত।

বাংলাদেশের খ্যাতিমান ৬৫ জন চিত্রশিল্পীর চিত্রকর্ম নিয়ে অনুষ্ঠিত চিত্রকলা প্রদর্শনীর নাম দেয়া হয়েছে ‘নদীর কূলে কূলে’। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, পোল্যান্ড সরকারের শীর্ষ পর্যায়ের ব্যক্তিরাসহ বাংলাদেশ ও পোল্যান্ডের শিল্পীরা এ সময় উপস্থিত ছিলেন।

siminar

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পোল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহফুজুর রহমান। তিনি বলেন, বাংলাদেশের সমৃদ্ধ সাংস্কৃতিক পরিমণ্ডলের সঙ্গে ভিন-দেশিদের পরিচয় করিয়ে দিতেই এই চিত্রকলা প্রদর্শনী। দর্শকদের উপস্থিতি ও প্রদর্শিত চিত্রকর্ম নিয়ে আগ্রহ বাংলাদেশের জন্য প্রেরণার।

siminar

প্রায় দুই মাসব্যাপী এ চিত্রকলা প্রদর্শনীতে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আবহমান বাংলার চিত্র ও সংস্কৃতি বিষয়ে আঁকা শিল্পীদের চিত্রকর্ম দেখতে প্রতিদিন ভিড় করছেন পোল্যান্ডের শিল্পপ্রেমী জনসাধারণ।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন