ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

বাংলাদেশিদের দক্ষতা বৃদ্ধিতে আলোচনা সভা

বাইজিদ আল-হাসান | প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২০ মার্চ ২০১৯

বাংলাদেশের শ্রমিকদের দক্ষতা ও শ্রম অভিবাসন বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এবং দেশে আরও কার্যকর পদক্ষেপ গ্রহণের পাশাপাশি ওমানে নিয়োজিত কর্মীদের অধিকার সুরক্ষায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে ঢাকায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত হয়।

সভায় বাংলাদেশ থেকে ওমানের অধিক কর্মক্ষেত্রে আরও বেশি সংখ্যক কর্মী প্রেরণ, ওমানে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ স্বার্থ সংরক্ষণ এবং নিরাপদ, নিয়মিত, সুশৃংখল ও দায়িত্বশীল অভিবাসনে জনসচেতনতার গুরুত্ব নিয়ে আলোচনা হয়।

oman2.jpg

সভায় ওমান সালতানাতের ম্যানপাওয়ার ফর লেবার ওয়েলফেয়ার মন্ত্রীর উপদেষ্টা সালেহ আয়াইল সামিছ আল আমরির নেতৃত্বে ওমান প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন জনশক্তি মন্ত্রণালয়ের ডিজি সেলিম সাইদ সেলিম আল বদি ও জনশক্তি মন্ত্রণালয়ের ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন এবং বৈদেশিক সম্পর্ক বিভাগের পরিচালক নাসের সেলিম নাসের আল হাধরামি।

অন্যদিকে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান-এর নেতৃত্বে অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেল-এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. ফজলুল করিম, যুগ্মসচিব মো. জাহাংগীর আলম সভায় উপস্থিত ছিলেন।

এমআরএম/এমএস

আরও পড়ুন