ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

দুবাই কনস্যুলেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন | প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ১৭ মার্চ ২০১৯

নানা কর্মসূচি ও যথাযথ মর্যাদায় সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

রোববার সকালে দুবাই কনস্যুলেট প্রাঙ্গণে শহীদ মিনারে ফুল দিয়ে এবং কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি শুরু হয়।

সিরাজ মোস্তফার কোরআন তেলাওয়াত ও শ্রম সচিব ফকির মুহাম্মদ মনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বক্তব্য রাখেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান।

dubai

প্রথম অধিবেশনে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন কমার্শিয়াল কাউন্সিলর ড. রফিক আহমেদ। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন লেবার কাউন্সিলর ফাতেমা জাহাঙ্গীর, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (পাসপোর্ট) নুরে মাহবুবা জয়া, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন তৃতীয় সচিব মোজাফ্ফর হোসেন।

অনুুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর ওপর ২০ মিনিটের একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এ সময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন সবসময় অমর তার আদর্শ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে, তিনি সারাজীবন বাংলার মানুষের জন্যে কাজ করেছেন তার ধ্যান ধারণায় ছিল বাংলার মানুষের অধীকার আদায় করা তাই তিনি তা করিয়েও দেখিয়েছেন।

dubai

দ্বিতীয় অধিবেশনে ছোটশিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক মাহমুদ সালাইদ্দীন চৌধুরীসহ কমিউনিটির বিভিন্ন নেততৃবৃন্দ।

বিএ/পিআর

আরও পড়ুন