ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

দুবাইয়ে বাংলাদেশিদের মিলনমেলা

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন | প্রকাশিত: ০৭:২৬ পিএম, ১০ মার্চ ২০১৯

বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগতরা প্রবাসে যেন একই পরিবারের সদস্য হয়ে থাকে। আর এসব সদস্যদের ঐক্যবদ্ধতার কারণেই দেশের অর্থনীতির ভীত মজবুত হচ্ছে। দুবাইয়ের মুশরিফ পার্কে কুমিল্লা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউএই’র মিলনমেলায় এমন কথা বলেন দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান।

তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘প্রবাসে রাজনৈতিক দল মতের উর্ধ্বে ওঠে সামাজিক সংগঠনের মাধ্যমে সবাই একই প্লাটফর্মে বসতে পারে। এই ঐক্যবদ্ধ প্রয়াসই দেশকে এগিয়ে নিতে ভূমিকা রাখে।

সংগঠনের সভাপতি রেমিট্যান্স অ্যাওয়ার্ডপ্রাপ্ত ব্যবসায়ী মাহাবুব আলম মানিকের সভাপতিত্বে ও কাজী মোহাম্মদ আলীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিজনেস কাউন্সিলর দুবাইয়ের সভাপতি সিআইপি মাহতাবুর রহমান নাসির, কনসুলেটের শ্রম কাউন্সিলর ফাতিমা জাহান, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) নুর-ই- মাহবুবা জয়া, প্রথম সচিব (শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার হোসেন।

এ সময় বিমান, জনতা ব্যাংক, বাংলাদেশ কমিউনিটির নানা সামাজিক রাজনৈতিক ও সাংস্কৃতিক মনারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাচ্চা, নারী-পুরুষদের জন্য দেশীয় খেলাধুলার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের হাতে আকর্ষণীয় পুরস্কার তুলে দেন অতিথিরা।

এ সময় আরও বক্তব্য দেন- সংগঠনের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান লিটন, সিনিয়র সহ-সভাপতি সিআইপি আবুল কালাম, শাহজাহান মিয়াজী, সহ-সভাপতি জাকির হোসেন, মহিলা সম্পাদিকা সিআইপি জেসমিন আক্তার, আশরাফুল ইসলাম, মো. সোহেল আহমদ, নাফিদা আক্তার লাকী, বিথী, সোভা, বাবুল আহাম্মেদ প্রমুখ।

আমিরাতের নিয়ম-কানুন মেনে চলে, ভালো কাজ করে দেশকে বিদেশের মাটিতে তুলে ধরার আহ্বান জানান বক্তারা। সংগঠনটি ২০১৮ সালে আরব আমিরাতে যাত্রা করে কুমিল্লা সদরের সাংসদ আক ম বাহার উদ্দিন এমপির হাত ধরে। এ সংগঠন প্রবাসী এবং কুমিল্লার উন্নয়নে কাজ করবে বলে প্রত্যয় ব্যক্ত করা হয়।

এমআরএম/পিআর

আরও পড়ুন