ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

কানেকটিকাটে বরিশালবাসীদের পিঠামেলায় মানুষের ঢল

কৌশলী ইমা | প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯

জমজমাট আয়োজনে বরিশাল কমিউনিটি অব কানেকটিকাটের ‘মোগো দেশি পিঠা উৎসব’ সম্প্রতি ম্যানচেস্টার শহরের কনকর্ডিয়া লুথার্ন চার্চে অনুষ্ঠিত হয়েছে। প্রথমবারের মতো অনুষ্ঠিত এ উৎসবে বরিশালবাসী ছাড়াও কানেকটিকাটসহ বিভিন্ন অঙ্গরাজ্যের প্রবাসীদের ঢল নেমেছিল।

বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠিত মেলায় বাহারি রকমের শীতের পিঠার পসরা সাজিয়ে বসেন প্রবাসী বাংলাদেশি গৃহবধূরা। শীত মৌসুমের পিঠা যেমন-নকশি পিঠা, সাজ পিঠা, নারিকেল পুলি, জামাই পিঠা, তেলের পিঠা, লবঙ্গ লতিকা, পাটিসাপটা ও মজাদার ঝালের পিঠাসহ রকমারি পিঠার দোকানে ক্রেতাদের উপচেপড়া ভিড় ছিল।

uk

স্বাদের দিক থেকে বাড়তি বৈচিত্র্য আনতে গরম গরম শিঙ্গাড়া, পেঁয়াজু, আলুর চপ, ডিম চপ ও ধনেপাতার চপ প্রভৃতি প্রায় প্রতিটি দোকানেই ছিল বাড়তি আকর্ষণ। কুহু, জলি বিশ্বাস, নাজিয়া আহমেদ নিশি, রুমানা আহমেদ, ফাতেমাতুজ জোহরা ও মেরী হাওলাদারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত কানেকটিকাট প্রবাসী বরিশালবাসীদের পরিবেশনায় ছিল এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বরিশাল কমিউনিটি অব কানেকটিকাটের সদস্যদের পরিবেশনায় দলীয় সঙ্গীতে অংশ নেন মার্ক হাওলাদার রনি, মীর সাব্বির আহমেদ, মোল্লা বাহাউদ্দিন পিয়াল, আনোয়ার হোসেন হিমু, ইম্মানুয়েল দত্ত সমির, যোশেফ দত্ত পলাশ, খালিদ সাইফুল্লাহ ও আব্দুল জলিল। এ ছাড়াও একক সঙ্গীত পরিবেশন করেন কানেকটিকাটের জনপ্রিয় কণ্ঠশিল্পী শান্তা নাগ, কৌশলী ইমা, ব্রিয়ানা বিশ্বাস, রিয়া হোসেন, আরিয়ানা বৈরাগী ও সুমাইয়াহ সুখ।

uk

অনুষ্ঠনের মাঝে সংক্ষিপ্ত বক্তব্য দেন নিউ ইয়র্ক বরিশাল সমিতির সভাপতি জামাল উদ্দিন। এ সময় সাধারণ সম্পাদক আবদুল জলিলসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সেরা পিঠার জন্য তিনজনকে পুরুস্কৃত করা হয়। শেষে র‌্যাফেল ড্র’র মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

যাদের ঐকান্তিক সহযোগিতায় এবারের পিঠামেলা সম্পন্ন হয়েছে তারা হলেন-মীর সাব্বির আহমেদ, আনোয়ার হোসেন হিমু, নিক্সন বিশ্বাস, মোল্লা বাহাউদ্দিন পিয়াল, খালিদ সাইফুল্লাহ ইম্মানুয়েল দত্ত সমির, মার্ক হাওলাদার রনি ও জলিল প্রমুখ।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন