ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

ওমানে ‘ইসলামি সাংস্কৃতিক ফোরামে’র কমিটি ঘোষণা

বাইজিদ আল-হাসান | প্রকাশিত: ০৩:২২ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

মরুর দেশে ইসলামি সাংস্কৃতিক বিকাশে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ইসলামি সাংস্কৃতিক ফোরাম ওমান। বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি রক্ষা করা ও দেশীয় সংস্কৃতি প্রবাসীদের মাঝে তুলে ধরার মধ্য দিয়ে দীর্ঘদিন থেকে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

ইতোমধ্যে সংগঠনটি ওমানের বাংলাদেশি কমিউনিটির মাঝে সর্ববৃহৎ ইসলামি সাংস্কৃতিক সংগঠন হিসেবে প্রসিদ্ধ লাভ করেছে। সম্প্রতি সংগঠনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে হাফেজ মাহবুবুর রহমানকে দ্বিতীয়বারের মতো সভাপতি ও শাহাদাত হোসেন ভাসানীকে সেক্রেটারি করে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

এ ছাড়াও সংগঠনের বিভিন্ন পদে যারা আছেন, হাফেজ মাহবুব এলাহি, হাফেজ রবিউল ইসলাম, হাফেজ মাহমুদুল হাসান, হাফেজ জাকারিয়া, হাফেজ ইয়াসিন আরাফাত, হাফেজ কামরুল হাসান সাকি, হাফেজ আমির বিন সুলতান, হাফেজ কারি মুসা ও সাংবাদিক বাইজিদ আল-হাসানকে মিডিয়া সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

পাঁচ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদ রাখা হয়েছে। ওমানের বিশিষ্ট ব্যবসায়ী শেখ সলিমুল্লাহ সেলিম, হাজি ইউসুফ মোল্যা মাওলানা মির আহমেদ মিরু, মাওলানা মিজানুর রহমান ও মাওলানা ওবায়দুর রহমানকে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে নতুন কমিটিতে। নতুন এই কমিটিকে অভিনন্দন জানিয়েছে ওমানের বিভিন্ন রাজনৈতিক ও সমাজসেবী সংগঠনের নেতা-কর্মীরা।

এমআরএম/পিআর

আরও পড়ুন