ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

প্রবাসীরা সোনার ছেলে

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন | প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯

বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি বন্ধ করার পাশাপাশি উন্নত সেবা প্রদানে সরকারকে এগিয়ে আসতে হবে। কেননা প্রবাসীরাই হচ্ছে দেশের সোনার ছেলে। বর্তমান সরকার প্রবাসীবান্ধব তাই তাদের লাশ দ্রুত বাংলাদেশে পাঠানোর পাশাপাশি বাংলাদেশের রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বড় ফ্লাইট দ্রুত আমিরাতে পাঠানোর দাবি জানানো হয়।

রোববার শারজাহ রেডিসন ব্লু হোটেল হলরুমে সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশ কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাত কর্তৃক আয়োজিত নাগরিক সংবর্ধনায় বক্তারা এ দাবি জানান।

নাগরিক সংবর্ধনা আয়োজক কমিটির আহ্বায়ক প্রকৌশলী আবু জাফরের সভাপতিত্বে ও সদস্য সচিব হাজী শফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

Shongbordhona1

বিশেষ অতিথি ছিলেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান, বাংলাদেশ কনসুলেট দুবাই ও উত্তর আমিরাতের কনস্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান, এপিএস আহাম্মেদ মনিরুস ছালেহিন, কমিউনিটি নেতা অধ্যাপক আব্দুস সবুর, আব্দুল আলীম, প্রকৌশলী মনোয়ার হোসেন, প্রকৌশলী জিল্লু রহমান, রাস আল খাইমাহ স্কুলের সভাপতি পেয়ার মোহাম্মদ, সেলিম চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নুরুন নবী রোশন। এ ছাড়া আরও বক্তব্য দেন এস এম মইনুল হোসেন মহিন, এম এ হান্নান হিরু, প্রকৌশলী মোরশেদ চৌধুরী, প্রকৌশলী মহিউদ্দিন ইকবাল, আবুল কাশেম, মোতালেব খান, আজিম মাস্টার, শাহজাহান মিয়াজী, এরশাদুল আলম হিরু, ইয়াসিন চৌধুরী, জাহাঙ্গীর আলম, মইনুল ইসলাম, কাছাউদ্দিন কাছা, শোয়েব আহমদ সহ আরো অনেকে।

বাংলাদেশ কমিউনিটি ছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় প্রতিমন্ত্রীকে। সংবর্ধনার জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘আমি দেশে ফিরে আপনাদের এই ভালোবাসার প্রতিদান দেব। আপনাদের সব দাবি বাস্তবায়ন না হলেও গুরুত্বপূর্ণ দাবিগুলো খুব দ্রুত সমাধানের জন্য উদ্যোগ নেয়া হবে।’

এমআরএম/পিআর

আরও পড়ুন