ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

পর্তুগালের পর্বতশৃঙ্গে হবিগঞ্জ অ্যাসোসিয়েশনের বনভোজন

নাঈম হাসান পাভেল | প্রকাশিত: ০৭:১১ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯

হবিগঞ্জ অ্যাসোসিয়েশন অব পর্তুগালের উদ্যোগে আনন্দ ভ্রমণ ও বনভোজন অনুষ্ঠিত হয়েছে। ২৩ জানুয়ারি বুধবার পর্তুগালের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ সেররা দ্য আসট্রেলায় পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে প্রাণবন্ত মিলনমেলায় পরিণত হয় হবিগঞ্জ অ্যাসোসিয়েশন অব পর্তুগালের আয়োজিত বনভোজন।

রাজধানী লিসবনে স্থানীয় সময় সকাল ৮টায় দেশটির বাংলাদেশি অধ্যুষিত মার্তৃম মুনিজ পার্ক সংলগ্ন রাস্তা থেকে বাসযোগে পর্তুগালের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ সেররা দ্য আস্ট্রেলার উদ্দেশে যাত্রা শুরু করে। পথিমধ্যে যথাসময়ে সবার নাস্তার বিরতি শেষে দুপুরের খাবারের বিরতি নেয়া হয় কবিলহা নামক স্থানে। পরে দর্শনার্থীরা একযোগে পৌঁছে যান গন্তব্য সেররা দ্য আস্ট্রেলায়।

পর্তুগালের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ সেররা দ্য আস্ট্রেলার ভূপৃষ্ঠ থেকে এ পর্বতশৃঙ্গের উচ্চতা প্রায় সাড়ে ছয় হাজার মাইল ওপরে। সব ঋতুতেই বরফে ঢাকা থাকে এ পর্বত। ভূপৃষ্ঠ থেকে বাস যখন ঘুরে ঘুরে প্রায় সাড়ে ছয় হাজার মাইল পাড়ি দেয়, চারদিক দেখলে তখন মনে হয় কোনো পর্বতদেশ পাড়ি দিচ্ছেন যেন।

portugal2

আর দর্শনার্থীরা সেররা দ্য অ্যাস্ট্রেলায় যখন পৌঁছে গেলে আকাশ নেমে আসে অনেক নিচে যেন হাত বাড়ালেই তাকে ছোঁয়া যায়। পর্বতে পৌঁছে আনন্দ-আড্ডা ও বিনোদন পর্ব শুরু হয়। শিশুরা ছিল বরফে স্কেটিংয়ে মেতে।

হবিগঞ্জ অ্যাসোসিয়েশন অব পর্তুগালের সভাপতি মুকিতুর রহমান চৌধুরী সেলিমের আয়োজনে, বনভোজনের সার্বিক পরিচালনায় ছিলেন জুবায়ের হুসেইন, দেওয়ান তানভীর গাজী, জাহিদুল আরিফ, মাহফুজ খান, ফেরদৌস চৌধুরী, শাহ ইয়াহিয়া, গাফফার, মশিউর, আজমল, জুয়েল, সোহেল খান, শাহ নূর, মোজাম্মেল প্রমুখ।

বনভোজন শেষে ফেরার পথে অংশগ্রহণকারী সকলকে হবিগঞ্জ অ্যাসোসিয়েশন অব পর্তুগালের ট্যাগযুক্ত কফি মগ ও বাচ্চাদের রঙ পেন্সিল বক্স উপহার দেয়া হয়। অংশগ্রহণকারী সবাইকে হবিগঞ্জ অ্যাসোসিয়েশন অব পর্তুগালের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

এমআরএম/এমকেএইচ

আরও পড়ুন