ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

প্রবাসে কমিউনিটি বিনির্মাণের বাতিঘর মিডিয়া

আহমাদুল কবির | প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ২৪ জানুয়ারি ২০১৯

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার বলেছেন, মালয়েশিয়ায় বাংলাদেশ কমিউনিটি ও বাংলা মিডিয়া ওতপ্রোতভাবে জড়িত। প্রবাসে বাংলাদেশি কমিউনিটি বিনির্মাণে মিডিয়ার ভূমিকা যেমন গুরুত্বপূর্ণ তেমনি মিডিয়ায় পেশাদারিত্ব সৃষ্টিতে কমিউনিটি নেতা, ব্যবসায়ী ও পাঠকের দায়িত্বশীল ভূমিকাও অপরিহার্য।

malaysia

বুধবার বিকেলে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বুকিত বিনতাং রসনাবিলাস রেস্টুরেন্টে বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার উদ্যোগে আলোচনা সভায় এসব বলেন তিনি।

malaysia

মহিউদ্দিন সরকার বলেন, কমিউনিটি বিনির্মাণে বাতিঘরের ভূমিকা পালন করে মিডিয়া। হলুদ সাংবাদিকতা কমিউনিটিতে অস্বস্তিকর ক্ষত সৃষ্টি করে। বস্তুনিষ্ঠ সংবাদ কমিউনিটিকে দিকনির্দেশনা দেয়। বাংলাদেশি কমিউনিটিকে মূলধারায় স্থান করে নিতে এবং নতুন প্রজন্মের ভবিষ্যত রচনায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

malaysia

জাগো নিউজ-এর সহকারী সম্পাদক ড. হারুন রশিদ বলেন, সাংবাদিকদের প্রধান ও অন্যতম দায়িত্ব হচ্ছে সঠিক সংবাদ পরিবেশন। ভুল তথ্য পরিবেশন অথবা বিকৃত সংবাদ প্রকাশে সাংবাদিকদের কোনো অহংকার নেই, বরং লজ্জার। সমাজ গঠনের দায়িত্ব সাংবাদিকদের। সাংবাদিকদের মধ্যে বিভেদ থাকতে পারে, মতবিরোধ থাকতে পারে, কিন্তু তারা কাজ শেষে এক কাতারে এসে বসবেন। সমাজের প্রতি রাষ্ট্রের প্রতি দায়িত্ব পালন করতে পারলেই আসবে সাংবাদিকতার স্বার্থকতা।

malaysia

আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবির। অনুষ্ঠান পরিচালনা করেন ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির। এ ছাড়া আলোচনায় অংশ নেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বশির আহমদ ফারুক, শাহাদাত হোসেন, কাজী আশরাফুল, শাহারিয়ার তারেক, ওয়াহিদ সোহান, মোহাম্মদ আলী প্রমুখ।

malaysia

সভা শেষে জাগো নিউজ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার, সহকারী সম্পাদক ড. হারুন রশিদকে বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া ও অনলাইন পোর্টাল প্রবাসীর দিগন্তের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এমআরএম/এনডিএস/জেআইএম

আরও পড়ুন