ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

আমিরাতে রিহ্যাব মেলা ১১ এপ্রিল

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন | প্রকাশিত: ০৫:২০ পিএম, ২৩ জানুয়ারি ২০১৯

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এক্সপো সেন্টারে তিন দিনব্যাপী ৫০টি কোম্পানি ও ১০টি ব্যাংক নিয়ে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং সোসাইটি অব বাংলাদেশ (রিহ্যাব) এর উদ্যোগে এবং আইডিয়া গ্যালারির আয়োজনে আগামী ১১ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত ‘রিহ্যাব মেলা’ অনুষ্ঠিত হবে।

মেলা প্রতিদিন রাত ১০টা পর্যন্ত চলবে। এ উপলক্ষে সম্প্রতি শারজাহ আল হুদায়বিয়া রেস্টুরেন্ট হলরুমে আমিরাতের সংবাদ কর্মীদের নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আইডিয়া গ্যালারির কর্ণধার জর্জ খানের সঞ্চালনায় মেলার বিভিন্ন বিষয় তুলে ধরে সংবাদ সম্মেলনে সাংবাদিক ও কমিউনিটির নেতা-কর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বাংলাদেশ থেকে আগত রিহ্যাবের সহ-সভাপতি কামাল মাহমুদ এবং রিহ্যাব পরিচালক ও ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী।

Amirat

মেলার উদ্যোক্তা হিসেবে তারা জানান, মেলার জন্য সম্ভাব্য স্থান নির্ধারণ করা হয়েছে শারজা এক্সপো সেন্টার। সেখানে তিন দিনব্যাপী মেলায় অংশগ্রহণ করবে দেশের স্বনামধন্য ৫০টি কোম্পানি ও ১০টি ব্যাংক। প্রতারণা কমাতে প্রয়োজনে দ্রুত হেল্প লাইন চালুর ব্যবস্থা করা হবে উল্লেখ করে উদ্যোক্তারা বলেন, মেলায় আসুন, যাচাই বাছাই করুন।

আরও বলেন, রিহ্যাব প্রায় ১ লাখ ২০ হাজার অ্যাপার্টমেন্ট ইতোমধ্যে হস্তান্তর করেছে। এর মধ্যে মাত্র ২২শ গ্রাহক থেকে অভিযোগ এসেছে এবং তার মধ্য থেকে প্রায় ১৬শ গ্রাহকের অভিযোগের সমাধান করা হয়েছে। আগামীতে জমির নিশ্চয়তা ও প্রবাসীদের বিনিয়োগের জন্য সহায়তা করবে রিহ্যাব। আবাসন খাতে প্রবাসীদের আগ্রহী করতেই মেলার আয়োজন করা হচ্ছে বলে জানান উদ্যোক্তারা।

Amirat

সংবাদ সম্মেলন ও কমিউনিটি ব্যক্তিদের মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে বক্তব্য দেন বাংলাদেশ সমিতি শারজা শাখার সভাপতি এম এ বাশার, বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, ইঞ্জিনিয়ার মোরশেদ, নওশের আলী, মাজহার উল্লাহ মিয়াসহ আরো অনেকে।

এ সময় উপস্থিত প্রবাসীরা রিহ্যাবের মাধ্যমে গ্রাহকের জমির নিশ্চয়তা প্রদানের ওপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি প্রতারণা কমাতে প্রবাসীদের গাইড লাইন প্রদান, ইনভেস্ট প্রটেকশন ও রিয়েল এস্টেট কোট করার আশ্বাস প্রদান করেন।

প্রবাসীদের সঙ্গে যেসব প্রতিষ্ঠানগুলো বিগত দিনে প্রতারণা করেছে তাদের একটি তালিকা তৈরি করে ওই সকল প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান রিহ্যাব।

এমআরএম/এমএস

আরও পড়ুন