ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

লেবাননে জুবাইল স্পোর্টিং ক্লাবের শিরোপা জয়

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ০৪:০৫ পিএম, ১৪ জানুয়ারি ২০১৯

লেবাননে ইজদাইদি ফুটবল টুর্নামেন্টের উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে জুবাইল স্পোর্টিং ক্লাব ১-০ গোলে দাওড়া প্রজন্ম ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। ৯০ মিনিটের ফুটবল ম্যাচে কোনো দলই গোল করতে না পারায় খেলা অতিরিক্ত সময়ে গড়ায়।

অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধের খেলায় জুবাইল স্পোর্টিং ক্লাবের সোহাগ বিজয়সূচক গোলটি করে। লেবাননের এন্তালিয়াস এলাকায় একটি ইন্দোর স্টেডিয়ামে রোববার বিকেলে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়।

সাদা পায়রা উড়িয়ে ফাইনাল ম্যাচটি উদ্বোধন করেন প্রধান অতিথি ব্যবসায়ী ও সমাজসেবক শের মোহাম্মদ শেরু। অনুষ্ঠানে আয়োজক কমিটির সদস্য মো. মাসুম মিয়া ও মো. আরিফ-এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন সমাজসেবক ফারুক খান।

বিশেষ অতিথি হিসেবে মঞ্চে আরো উপস্থিত ছিলেন, ইজদাইদি ফুটবল টুর্নামেন্টের প্রধান উপদেষ্টা সমাজসেবক দুলাল তালুকদার, মিন্টু খান, হিরু তালুকদার, সারোয়ার মোল্লা ও কবির হাওলাদার।

খেলা শেষে শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বিজয়ী দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি শের মোহাম্মদ শেরু ও রানার্স আপ দলের হাতে ট্রফি তুলে দেন সভাপতি ফারুক খান। ফাইনাল ম্যাচে সেরা খেলোয়ার নির্বাচিত হন জুবাইল স্পোর্টিং ক্লাবের মো. শরীফ।

টুর্নামেন্টের সেরা গোল কিপার-এর পুরস্কার লাভ করেন ইজদাইদি স্পোর্টিং ক্লাবের আমিন কারী। এ ছাড়া পুরো টুর্নামেন্টে সেরা ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে ম্যান অব দ্য টুর্নামেন্টের খেতাব অর্জন করেন জুম্মুর ভাইবন্ধু স্পোর্টিং ক্লাবের মো. মামুন।

সাধারণ একটি ফুটবল ম্যাচ। তবুও জমজমাট আর হৈ-হুল্লোড়ে ভরা পুরো মাঠ। চাপ চাপ উত্তেজনা, এক অনন্য ভালোলাগা। খেলোয়াড়দের পায়ে ছিল ক্ষিপ্ততা, সৌন্দর্য আর চাতুর্যতা।এ যেন লেবাননে এক টুকরো বাংলাদেশ। অসাধারণ কিছু মুহূর্ত, প্রবাসে বাংলাদেশিদের এক মিলনমেলা।

পরিবার-পরিজন নিয়ে সকলে তাই মাঠে হাজির। উদ্দেশ্য তাদের প্রিয় দলকে উৎসাহ যোগানো। জয় নিয়ে বাসায় ফেরা। খেলা নিয়ে প্রবাসীদের মাঝে ছিল ব্যাপক প্রস্তুতি। এদিন লেবাননে দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করেও মাঠে প্রচুর দর্শকের সমাগম ঘটে। এ যেন চিরপরিচিত বাংলার এক খেলার মাঠ।

টুর্নামেন্টের কর্ণধার মিন্টু খান জানান, ফুটবলের সোনালী অতীতকে ফিরিয়ে আনার লক্ষ্যেই প্রবাসে আমাদের এই আয়োজন। প্রবাসীদের সার্বিক সহযোগিতা পেলে আগামীতে আরো বড় পরিসরে ফুটবল টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা রয়েছে।

প্রবাসী বাংলাদেশিদের ১২টি দল নিয়ে এবারই প্রথম যাত্রা শুরু করে ইজদাইদি ফুটবল টুর্নামেন্ট।

বাবু সাহা, লেবানন থেকে/এমআরএম/এমএস

আরও পড়ুন