ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

দুবাইয়ে ‘মিডিয়া মেজ গাল্ফে’র উদ্বোধন

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন | প্রকাশিত: ০৫:১৭ পিএম, ২০ ডিসেম্বর ২০১৮

দুবাইয়ের টাইম গ্র্যান্ড প্লাজা হোটেলে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে চলচ্চিত্র ও মিডিয়া কমিউনিকেশন ভিত্তিক প্রতিষ্ঠান ‘মিডিয়া মেজ গাল্ফ’। মহান বিজয় দিবসে বাংলাদেশি প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়।

প্রতিষ্ঠা করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত পরিচালক দীপংকর দীপন, দুবাই প্রবাসী জিয়াউর রহমান এবং আহমেদ ইখতিয়ার পাভেল। নির্মাতা দীপংকর দীপন জানান, ‘প্লেসিং বাংলাদেশ অন গ্লোবাল ম্যাপ’ এই স্লোগান নিয়ে মধ্যপ্রাচ্যে বাংলা চলচ্চিত্রের প্রচার ও প্রসারে কাজ করবে আমাদের এই প্রতিষ্ঠানটি।

‘সেই সঙ্গে চলচ্চিত্র নির্মাণ, দুবাইয়ে বাংলাদেশি সিনেমার শুটিং সুবিধা প্রদান এবং ভিজ্যুয়াল কমিউনিকেশন বিষয়ে পেশাদার টিম তৈরি করার কাজ করছে মিডিয়া মেজ।’

অনুষ্ঠানে মিডিয়া মেজের প্রথম প্রযোজনা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘টি পার্টি’ দেখানো হয়। মিডিয়া মেজের ক্রিয়েটিভ ডিরেক্টর হাসিন রহমানের তৈরি করা এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি দুবাই সরকারের হ্যাপিনেস মন্ত্রণালয় আয়োজিত প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা ২২-এ নির্বাচিত হওয়ার গৌরবও অর্জন করে বলে জানান তিনি।

২০১৯ সালে ‘মিডিয়া মেজ’ সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যে যে ৬টি সিনেমা দেখানো হবে সেগুলোর ট্রেলার, টিজারসহ অন্যান্য তথ্য প্রদান করে। অনুষ্ঠানে মিডিয়া মেজের পরিকল্পনা সম্পর্কে একটি প্রেজেন্টেশনও দেন নির্মাতা দীপংকর দীপন।

সেখানে উঠে আসে বাংলাদেশের চলচ্চিত্র উন্নয়নের লক্ষ্যে এখন প্রবাসী বাংলাদেশিদের এগিয়ে আসার প্রয়োজনীয়তা ও সম্ভাবনার কথা। ‘মিডিয়া মেজে’র অ্যাডভাইজরি প্যানেল, মিডিয়া সেল এবং পজিটিভ সোশ্যাল ইমপ্যাক্ট প্যানেলের সঙ্গে পরিচয় করিয়ে দেন আহমেদ ইখতিয়ার পাভেল।

অতিথিদের নিয়ে মিডিয়া মেজের ওয়েব সাইট ও ফেসবুক পেজের উদ্বোধন করেন জিয়াউর রহমান। উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম সমিতির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী ইঞ্জিনিয়ার জাফর চৌধুরী, আল আইনের কমিউনিটি নেতা সি আই পি শেখ ফরিদ, মালয়েশিয়ান ট্রেড সেন্টারের নির্বাহী শেখ আহমেদুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী মোতালেব রহমান, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফটোগ্রাফার শারমীন আহসান, বিশিষ্ট রবীন্দ্র সংগীতশিল্পী ইয়াসমীন মেরুনা, ইঞ্জিনিয়ার ফজলে রাব্বি, দুবাই সাংবাদিক সমিতির নেতা মাহবুব হাসান হৃদয় ও সাইফুল ইসলাম।

সঞ্চালনা করেন- দুবাই কমিউনিটির সোনিয়া সামিয়া। বাংলাদেশ থেকে ‘মিডিয়া মেজ’কে ভিডিও ও অডিও বার্তার মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন মোস্তফা সরয়ার ফারকী, মিশা সওদাগর, আব্দুল আজিজ, গোলাম সোহরাব দোদুল, জয়া আহসান, মেহের আফরোজ শাওন, বুবলী, বাঁধন, সুমন আনোয়ার, সোহানা সাবা, এবিএম সুমন, বাপ্পী চৌধুরী, সানী সানোয়ার, ফাখরুল আরেফিন, মাজনুন মিজান, আফজাল হোসেন মুন্না প্রমুখ

এমআরএম/এমকেএইচ

আরও পড়ুন