ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

রিয়াদে শ্রমিক ক্যাম্পের উদ্যোগে অভিবাসী দিবস পালন

আব্দুল হালিম নিহন | প্রকাশিত: ০৪:৫১ পিএম, ২০ ডিসেম্বর ২০১৮

সৌদি আরবের রিয়াদে আল ইয়ামামা কোম্পানির শ্রমিক ক্যাম্পের উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে দূতাবাসের শ্রম উইং-এর উদ্যোগে আল ইয়ামামা কোম্পানিতে কর্মরত কয়েক’শ বাংলাদেশি শ্রমিকদের নিয়ে আলোচনা সভা ও খেলাধুলার আয়োজন করা হয়।

রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, সরকার নিরাপদ অভিবাসন নিশ্চিত করার লক্ষ্যে বদ্ধপরিকর। এ ছাড়া সৌদি আরবে অভিবাসন ব্যয় কমানোর জন্য কাজ করছে সরকার। সৌদি আরবে দক্ষ ও প্রশিক্ষিত শ্রমিক প্রেরণের জন্য বাংলাদেশে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

Saudi2

এ ছাড়া সৌদি আরবে বসবাসরত শ্রমিকদের খুব শিগগিরই বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করা হবে। তিনি অভিবাসী বাংলাদেশিদের জীবন বীমার মাধ্যমে বীমা সুবিধা ও পেনশন স্কিম চালু করার জন্য দূতাবাস কাজ করছে বলে জানান। সৌদি আরবে বাংলাদেশের একটি ব্যাংক যেন কার্যক্রম শুরু করতে পারে সে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

রাষ্ট্রদূত গোলাম মসীহ অভিবাসীদের জন্য নেয়া দূতাবাসের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, দূতাবাস অভিবাসীদের সকল সেবা দ্রুত ও সহজে প্রদান করার জন্য কাজ করে যাচ্ছে। সৌদি আরবের বিভিন্ন প্রান্তে অভিবাসীদের সেবা দেয়ার লক্ষ্যে প্রবাসী সেবা কেন্দ্র চালু করা হয়েছে।

Saudi3

আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন দূতাবাসের শ্রম উইং-এর প্রথম সচিব আসাদুজ্জামান। এ ছাড়া অনুষ্ঠানে আল ইয়ামামা কোম্পানির প্রজেক্ট ম্যানেজার মো. নাসের ও ফাহিম বক্তব্য দেন। অনুষ্ঠানে দূতাবাসের প্রথম সচিব মো. সফিকুল ইসলাম ও দ্বিতীয় সচিব মো. ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন।

শেষে বাংলাদেশি শ্রমিকদের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত গোলাম মসীহ।

এমআরএম/এমকেএইচ

আরও পড়ুন