ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

জার্মানিতে বিজয় দিবস উদযাপন

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮

বিপুল উৎসাহ ও যথাযোগ্য মর্যাদায় জার্মানিতে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। জার্মান- বাংলা সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে মাইনজ শহরের স্থানীয় একটি অডিটোরিয়ামে এ উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।

সংগঠনের সভাপতি ও জার্মান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ইউনুস আলী খানের সভাপতিত্বে ও আব্দুল হাই-এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জার্মান সিডিইউ নেতা কাস্তেন লাং। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জসিম উদ্দিন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন জার্মান সিডিইউ নেতা লুকাস আগাসটিন, রুহে স্ত্রসটেন, মি জেকিংস, জার্মান গ্রিন পার্টির নেতা শাহাবুদ্দিন মিয়া, কাজী আব্দুল মতিন, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান খসরু, মাহবুবুল হক প্রমুখ।

এ ছাড়াও অনুষ্ঠানে উল্লেখযোগ্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন লুথার কেমারছেল, হামিদুল্লাহ খান, কামাল ভুঁইয়া, শেখ আব্দুল মতিন, বদরুল ইসলাম, আসমা খান, বীর মুক্তিযোদ্ধা মোহন, আব্বাস চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, কামাল হোসেন, মাকসুদ অপু, জসিম, মিস বিথিসহ আরো অনেকে।

Germani2

সংগঠনের সাধারণ সম্পাদক তাহমিনা ফেরদৌসি, সাংস্কৃতিক সম্পাদক কনা ইসলাম এবং রিয়েল আনোয়ারের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়। উপস্থিত দেশি-বিদেশি সকল অতিথিরা সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

মহান স্বাধীনতাযুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধাসহ সকল মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।

আলোচনা সভায় বক্তারা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ও মহান বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন। আলোচকরা প্রবাসে দেশের সুনাম রক্ষার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য আহ্বান জানান। জার্মান অতিথিরা তাদের বক্তব্যে বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন এবং সকল ক্ষেত্রে বাংলাদেশের পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করেন।

হাবিবুল্লাহ আল বাহার,জার্মানি থেকে/এমআরএম/এমকেএইচ

আরও পড়ুন