ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

বিজয় দিবস পালনে মালয়েশিয়ায় প্রবাসীদের ব্যাপক প্রস্তুতি

আহমাদুল কবির | প্রকাশিত: ১২:২৬ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৮

৪৮তম বিজয় দিবস পালনে মালয়েশিয়ায় বাংলাদেশি কমিউনিটি ব্যাপক প্রস্তুতি নিয়েছে। দূতাবাসের পাশাপাশি দেশটিতে বিভিন্ন জেলাভিত্তিক বাংলাদেশি সামাজিক ও রাজনৈতিক সংগঠন এ উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে।

মালয়েশিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামাল ও যুগ্ম আহ্বায়ক রাশেদ বাদল এ প্রতিবেদককে বলেন, বিজয়ের মাসে অনুষ্ঠেয় নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত প্রার্থীরা যাতে জয়ী হন সে জন্যে তারা নিজ নিজ অবস্থান থেকে জনসংযোগে ব্যস্ত রয়েছেন।

তারা আরও বলেন, ইতোমধ্যেই দলের অনেকে বাংলাদেশে এসেছেন। আর যারা আসতে পারেননি তারা মালয়েশিয়া প্রবাসীদের কাছে নৌকায় ভোট চাইছেন।

এদিকে মালয়েশিয়া বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, দলীয় প্রার্থীদের সমর্থনে বিজয় দিবসের অনুষ্ঠানের মধ্য দিয়ে তারা প্রবাসীদের কাছে ধানের শীষে ভোট চাইবেন। সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. মোশাররফ হোসেন চাঁদপুর-১ আসন থেকে নির্বাচন করছেন। তার হয়ে অনেক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এলাকায় গিয়ে প্রচারণা চালাচ্ছেন।

এছাড়া মালয়েশিয়ার প্রতিটি প্রদেশে প্রধান দু’দলের নেতা-কর্মীরা ছুটির দিনে নির্বাচনী প্রচার চালিয়েছেন।
এদিকে কুয়ালালামপুরে বাংলাদেশ দূতাবাসে প্রভাত ফেরির পর সকাল সাড়ে ৯ টায় অনুষ্ঠিত হবে প্রবাস প্রজন্মের সমন্বয়ে মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা। এতে সভাপতিত্ব করবেন হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম।

এমএমজেড/এমকেএইচ

আরও পড়ুন