ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

নারী জাগরণে ‘বাংলাদেশ’ রোল মডেল

ফখরুল ইসলাম | জাপান থেকে | প্রকাশিত: ০৬:০০ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৮

নারী জাগরণে ‘বাংলাদেশ’ রোল মডেল বলে মন্তব্য করেছেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। সোমবার (০৩ ডিসেম্বর) বাংলাদেশ দূতাবাস, টোকিওর বঙ্গবন্ধু মিলনায়তনে ‘ট্রান্সফরমেটিভ ডেভেলপমেন্ট অব বাংলাদেশ অ্যান্ড দ্য আডভান্সমেন্ট অব ওমেন’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

Japan2

সেমিনারে জাপানি এবং এশিয়া প্যাসিফিক লেডিস ফ্রেন্ডশিপ সোসাইটি (আলফস)’র প্রায় শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন আলফস এর প্রেসিডেন্ট হারুকো কমুরা, ভাইস-প্রেসিডেন্ট নাকাসোনে মারিকো, জাপানে কর্মরত বিভিন্ন দূতাবাসের সদস্যরা।

উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে রাষ্ট্রদূত বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি, স্থিতিশীল অর্থনীতি, প্রবৃদ্ধির ধারা, বিভিন্ন উন্নয়ন সূচক, নারী শিক্ষা ও ক্ষমতায়ন, ব্যবসার অনুকূল পরিবেশ ও বাণিজ্য সম্ভাবনা ইত্যাদি বিষয়ের ওপর বিস্তারিত আলোচনা করেন।

Japan3

উপস্থাপনায় রাষ্ট্রদূত বিশেষ করে বাংলাদেশের নারী সমাজের বর্তমান অবস্থা, দেশের উন্নয়নে তাদের অবদান, নারীর স্বাধীনতা ও নারী জাগরণের বিষয়ে সবাইকে অবহিত করেন। উপস্থাপনা শেষে প্রশ্ন-উত্তর পর্বে অতিথিরা বলেন, উন্নয়ন ও নারী জাগরণে বাংলাদেশই জাপানের জন্য রোল মডেল।

Japan4

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে উল্লেখযোগ্য সংখ্যক আগ্রহী জাপানি ও আলফস সদস্যকে শাড়ি পরিয়ে দেন দূতাবাসের সদস্যরা। অনুষ্ঠানে ধন্যবাদ প্রদান করেন আলফস এর প্রেসিডেন্ট হারুকো কমুরা।

এমআরএম/পিআর

আরও পড়ুন