ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

রিয়াদ ও জেদ্দা কেন্দ্রে জেএসসি শুরু

আব্দুল হালিম নিহন | প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ০১ নভেম্বর ২০১৮

বাংলাদেশের সঙ্গে একযোগে সৌদি আরবের রিয়াদেও ১ নভেম্বর থেকে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা। ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে একই কারিকুলামে পরিচালিত হচ্ছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ রিয়াদ ও জেদ্দায়।

চলতি বছরে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ রিয়াদ থেকে ৮১ জন এবং জেদ্দা থেকে ১৬১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। রিয়াদে (ছাত্র ৩৩ জন ও ছাত্রী ৪৪ জন। এছাড়া অনুপস্থিত রয়েছে ৩ জন)। জেদ্দা (ছাত্র ৭১ ও ছাত্রী ৯০ জন)

এদিকে, রিয়াদ কেন্দ্রে পরীক্ষার প্রথম দিনে দূতাবাস থেকে দায়িত্ব পালনে ছিলেন পাসপোর্ট বিভাগের প্রথম সচিব কাজী নুরুল ইসলাম। কেন্দ্র পরিদর্শনে আসেন রিয়াদ দূতাবাসের লেবার কাউন্সিলর সারোয়ার আলম।

Saudi2

এ ছাড়াও প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যাপক বদরুল আলমের নেতৃত্বে কেন্দ্রের দায়িত্বে ছিলেন স্কুলের শিক্ষক, মোহাম্মদ ইদ্রিস, রফিকুল, আল মামুন, মো. মুনছুর এবং সানজিদা। জেদ্দা কেন্দ্র পরিদর্শনে ছিলেন জেদ্দা কনস্যুলেটের কনসাল কাজী সালাউদ্দিন এবং সচিবের দায়িত্ব পালন করেন অধ্যাপক হামিদুর রহমান।

ঢাকা শিক্ষা বোর্ডের নিয়ম অনুযায়ী পরীক্ষা পরিচালনা করা হচ্ছে বলে জানান রিয়াদ স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যাপক আফজাল হোসেন। এবার খুব ভালো পরীক্ষা হচ্ছে বলে জাগো নিউজকে জানান পরীক্ষার্থীরা।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন