ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় বাংলাদেশ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আহমাদুল কবির | প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ২৮ অক্টোবর ২০১৮

বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার ‘তথ্য সেবা ত্যাগ ও মানব কল্যাণে’র স্লোগানে কেটে গেল একটি বছর। পদার্পণ করলো দ্বিতীয় বছরে। ২৭ অক্টোবর সেলায়াং পাসারে কেক কেটে এ দিবস পালন করেন ক্লাবের নেতারা।

এর আগে ক্লাবের সভাপতি মনির বিন আমজাদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম হিরনের পরিচালনায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী কমিউনিটি নেতা দাতু মো. শফিকুল ইসলাম চৌধুরী।

malaysia

আলোচনা সভায় মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন সাংবাদিক নেতারা। প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনে প্রবাসীদের অবদান অতি গুরুত্বপূর্ণ। প্রবাসীরা অর্থনৈতিক চাকাকে সচল রেখেছেন।

পরবাসে যেমন কর্মক্ষেত্রে নিজেদের সাফল্য ধরে রাখছেন, তেমনি প্রবাসে সৃজনশীলতা চর্চায়ও অনন্য অবস্থান তৈরি করছেন। প্রবাসী হওয়া সত্ত্বেও তাদের সেই সৃজনশীল চর্চায় একটুও ঘাটতি হয়নি। বরং সৃজনশীলতা চর্চাকে খাপ খাইয়ে নেয়ার প্রচেষ্টা চালিয়েছেন তারা।

malaysia

কমিউনিটি নেতারা সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও প্রবাসীদের কল্যাণে তথ্যধর্মী প্রতিবেদন বেশি বেশি করে সংবাদ প্রচারের মাধ্যমে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সুদৃঢ় বন্ধন তৈরি করার আহ্বান জানান।

malaysia

আলোচনা সভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবির, সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুক, সহ-সভাপতি, খন্দকার মস্তাক রয়েল শান্ত, মো. ফরহাদ আহমদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. ওয়াহিদ সোহান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ আরিফুজ্জামান, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ফারজানা সুলতানা, তথ্য-গবেষণা সম্পাদক অরিফুল ইসলাম ও সদস্য আশরাফুল মামুন।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন