ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

ওমানে বাংলাদেশ স্কুল বাস্কেটবল খেলায় এগিয়ে

বাইজিদ আল-হাসান | প্রকাশিত: ০৪:০১ পিএম, ২৫ অক্টোবর ২০১৮

ওমানের রাজধানী মাস্কাটে অবস্থিত একমাত্র বাংলাদেশি প্রতিষ্ঠান বাংলাদেশ স্কুল মাস্কাট। প্রবাসে বাংলাদেশি শিক্ষার্থীরা ছাড়াও ১৭টি দেশের ১ হাজার ৮০০ শিক্ষার্থী নিয়মিত লেখাপড়া করছে। এডেক্সেল সিলেবাসে পরিচালিত হয়। এ স্কুলের শিক্ষার্থীরা অন্যান্য খেলার পাশাপাশি বাস্কেটবল খেলায়ও এগিয়ে রয়েছে।

oman2

ক্রিকেট, ফুটবল ও বাস্কেটবলসহ বিভিন্ন টুর্নামেন্টের নিয়মিতই আয়োজিত হচ্ছে ওমানের রাজধানী মাস্কাটে বাংলাদেশ স্কুলে। মানসম্মত শিক্ষাদানে স্কুলটি ইতোমধ্যেই ওমানসহ বিভিন্ন দেশে গলফে বেশ সুনাম অর্জন করেছে।

oman3

প্রবাসের মাটিতে ছাত্র-ছাত্রীদের পড়ালেখার পাশাপাশি বিভিন্ন ক্রীড়া ও বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করে স্কুল কর্তৃপক্ষ। তারই ধারাবাহিকতায় গত বুধবার অনুষ্ঠিত হয়েছে ইন্টার হাউস বাস্কেটবল টুর্নামেন্ট। স্কুলটিতে জাতীয় কবির নামানুসারে নজরুল হাউস, ও পল্লীকবি জসিম উদ্দিনের নামে জসিম উদ্দিন হাউস নামকরণ করা হয়েছে।

oman4

এ ছাড়াও জয়নুল ও জাহাঙ্গীর নামে আরো ২টি হাউস রয়েছে স্কুলটিতে। বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আবু সাঈদ। এ ছাড়াও দূতাবাসের দ্বিতীয় সচিব আনোয়ার হোসেন, স্কুল কমিটির নতুন চেয়ারম্যান মেরিন ইঞ্জিনিয়ার শামসুল আলমসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

oman5

অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন দূতাবাসের প্রথম সচিব আবু সাঈদ, দূতাবাসের দ্বিতীয় সচিব আনোয়ার হোসেন, স্কুলের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম, পরিচালক মেজর নাসির অবঃ ও প্রিন্সিপাল নাসরিন সুলতানা ও স্কুল কমিটি অন্যান্য বোর্ড সদস্যরা।

এমআরএম/পিআর

আরও পড়ুন