ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

ফেনীতে জেএসডি থেকে মনোনয়ন চান কুয়েত প্রবাসী জিন্নাহ

সাদেক রিপন | প্রকাশিত: ০৪:৩০ পিএম, ০৯ অক্টোবর ২০১৮

ফেনী-২ (সদর) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে চান কুয়েত প্রবাসী মোহাম্মদ আলী জিন্নাহ। তিনি ইতোমধ্যে নির্বাচনী এলাকায় দলের পক্ষ হতে পোস্টারিং প্রচার-প্রচারণা শুরু করেছেন। ফেনী সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের মরহুম মাস্টার হাবিবুর রহমানের বড় ছেলে মোহাম্মদ আলী জিন্নাহ। ১৯৮৬ সালে ফাজিলপুর ডব্লিউ বি কাদরী উচ্চবিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৮৬ সালে ফেনী ছাগলনাইয়া সরকারি কলেজে ভর্তি হন । কিন্তু ১৯৮৭ সালে পারিবারিক অর্থনৈতিক অসচ্ছলতার কারণে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত আসেন। কুয়েতে চাকরির পাশাপাশি পড়ালেখা চালিয়ে যান। ঢাকা বোর্ডের অধীনে বাংলাদেশ দূতাবাস কুয়েত কেন্দ্রের মাধ্যমে ১৯৯০ সালে এইচএসসি উত্তীর্ণ হন। এরপর ১৯৯০ সালে ইরাক কর্তৃক কুয়েত দখলের পর দেশে ফিরে যান তিনি।

kuwait-pic

১৯৯৩ সালে ফেনী সরকারি কলেজ থেকে বিএসএস ফাইনাল পরীক্ষায় উত্তীর্ণ হন। ছাত্র অবস্থায় তিনি তৎকালিন জাসদ ছাত্রলীগের ফেনী সদর উপজেলার যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেন। জীবিকার তাগিদে আবার ফিরে আসেন কুয়েতে। কুয়েতে দীর্ঘদিন চাকরি করার পর ব্যবসায় যুক্ত হন তিনি। বর্তমানে বাংলাদেশ থেকে তৈরি পোশাকের ক্ষুদ্র আমদানিকারক তিনি। পাশাপাশি সামাজিক সেবামূলক সংগঠন ও রাজনৈতিক সংগঠনের সঙ্গেও দীর্ঘ দুই যুগ অঙ্গাঙ্গিভাবে জড়িত আছেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ (সদর) আসনে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সম্ভাব্য পার্থী হিসেবে দলমত নির্বিশেষে দেশবাসী, ফেনীবাসী, সকল প্রবাসী ও প্রবাসী পরিবারের সদস্যদের সহযোগিতা, সমর্থন ও দোয়া কামনা করেছেন মোহাম্মদ আলী জিন্নাহ।

kuwait-pic11

একনজরে তার রাজনৈতিক জীবন

সদস্য : কেন্দ্রীয় কমিটি জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)।
কেন্দ্রীয় সমন্বয়ক ও মুখপাত্র : কানেক্ট বাংলাদেশ
সাধারণ সম্পাদক : জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) কুয়েত শাখা
যুগ্ম সাধারণ সম্পাদক : বৃহত্তর নোয়াখালী সমিতি, কুয়েত
সাধারণ সম্পাদক : ফেনী সমিতি, কুয়েত
সাধারণ সম্পাদক : ফাহাহিল ফ্রেন্ডস ক্রিকেট ক্লাব ,কুয়েত
সাবেক যুগ্ম আহ্বায়ক বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) ফেনী সদর উপজেলা শাখা

জেডএ/পিআর

আরও পড়ুন