ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় গ্রেফতার কে এই বাংলাদেশি পং পং

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১৮ জুলাই ২০১৮

ফেসবুক লাইভে এসে খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে কটু মন্তব্য করায় মালয়েশিয়ায় আসাদুজ্জামান আসাদ ওরফে পং পং নামের এক বাংলাদেশিকে গ্রেফতার করেছে মালয়েশিয়া পুলিশ।

মালয়েশিয়ায় স্থানীয় বিএনপি নেতাদের অভিযোগের পর পুলিশ তার বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে। মালয়েশিয়ায় বাংলাদেশি সাংবাদিকদের প্রেস ক্লাবের সভাপতি মো. মনির হোসেন জানান, ‘আসাদুজ্জামান আসাদ প্রায়ই ফেসবুক লাইভে এসে বিভিন্ন ব্যক্তিকে গালাগাল দিতেন বলে আমরা শুনেছি। 

তিনি বলেন, কিছুদিন আগে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তারেক রহমানকে এ রকম গালাগালি দেয়ার পর স্থানীয় বিএনপির নেতা মামুন বিন আবদুল্লাহ গত শনিবার একটি মামলা করেন। এরপর মঙ্গলবার রাতে পুলিশ তাকে গ্রেফতার করেছে।’

পুলিশ হেফাজতে থাকায় মি. আসাদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। দেশটিতে তার কোন স্বজনও থাকেন না বলে জানিয়েছেন প্রবাসী সাংবাদিকরা।

আসাদুজ্জামান আসাদের কয়েকটি লাইভ পর্যালোচনা করে দেখা যায়, তিনি প্রায়ই বিভিন্ন বিষয় নিয়ে ফেসবুক লাইভ করেছেন। এর মধ্যে কোন কোন লাইভে বরিশালের আঞ্চলিক ভাষায় বাংলাদেশের সরকারি বা বিরোধী দলের নেতা, বিভিন্ন অঞ্চলের মানুষজনকে নিয়ে কটু ভাষায় মন্তব্যও করেছেন।

তার বিরুদ্ধে মামলা দায়েরকারী মালয়েশিয়া বিএনপির নেতা মোহাম্মদ মামুন বিন আব্দুল মান্নান জানান, ‘বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে ফেসবুকে যে বিভিন্ন ধরনের বাজে মন্তব্য করেছেন, সেজন্য মালয়েশিয়ার বিএনপির পক্ষ থেকে মানহানির অভিযোগে চুঙ্গাইবুলু থানায় মামলাটি দায়ের করেছি।’

এমআরএম/জেআইএম

আরও পড়ুন