ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

হাডসনে বাংলাদেশিদের জমজমাট বনভোজন

কৌশলী ইমা | নিউইয়র্ক | প্রকাশিত: ১০:৩৫ এএম, ১৪ জুলাই ২০১৮

নিউইয়র্কের ঐতিহ্যবাহী হাডসন শহরে বসবাসকারী বাংলাদেশিদের বার্ষিক বনভোজন গত রোববার স্থানীয় লেক টাকোনিক ষ্টেট পার্কে অনুষ্ঠিত হয়েছে। এতে হাডসন, আলবেনি ও নিউইয়র্ক শহরে বসবাসরত শতশত প্রবাসী বাংলাদেশি অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতেই হাডসন সিটির বাংলাদেশি কাউন্সিলম্যান শেরশাহ মিজানের সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন হাডসনের অ্যাসেম্বলিওমেন দিদী ব্যারেট।

বনভোজনে আমন্ত্রণ জানানোয় তিনি কমিউনিটি নেতাদের আন্তরিক ধন্যবাদ জানান। বলেন, সর্বদা স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের সঙ্গেই থাকবেন তিনি। কমিউনিটিতে কোনো সমস্যা দেখা দিলে তিনি তা সমাধানের আশ্বাস দেন।

media

সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশি কাউন্সিলম্যান শেরশাহ মিজান। বনভোজনে ছোট বড়দের জন্য নানা ধরনের খেলাধুলার আয়োজন করা হয়। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চলে আনন্দ, আড্ডা আর মজাদার খাবারে মধ্যাহ্নভোজ। এ আনন্দ আয়োজনে কয়েক ঘণ্টার জন্য হলেও প্রবাসীরা ফিরে গিয়েছিলেন প্রিয় স্বদেশে। যেন তারা বাংলাদেশেরই কোথাও পিকনিক করছেন।

এদিকে খেলাধুলা ও খাবারের পাশাপাশি চলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় শিল্পী হারুনুর রশিদ ও এলিজা রহমান।

media

বনভোজনে সার্বিক সহযোগিতা করেন রাসেল সরকার, রিপন, রাকিব মিয়া,কাজী শাহীন, আব্দুল লতিফ, হারুনুর রশিদ,দেলোয়ার পাটোয়ারী, জহিরুল হক লিটন, তছির মিয়া, কবির আহমেদ, সারোয়ার হোসেন, খলিলুর রহমান, আবুল খায়ের, আলী হোসেন, আব্দুল গণি ও নুর ইসলাম ভুইয়াসহ আরও অনেকে।

এছাড়া কমিটির বাইরে থেকেও এবারের বনভোজন তত্বাবধান ও পরিচালনা করেন কাউন্সিলম্যান শেরশাহ মিজান। শেষে বাংলাদেশি কমিউনিটির নেতারা খেলাধুলায় বিজয়ীদের পুরুস্কৃত করেন। সবশেষে র‌্যাফেল ড্র’র ফলাফল ঘোষণা ও পুরুস্কার প্রদানের মধ্য দিয়ে শেষ হয় এ আনন্দ আয়োজন।

এমএমজেড/এমএস

আরও পড়ুন