ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

রিয়াদের বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ১০:৫৬ এএম, ২০ এপ্রিল ২০১৮

সৌদি আরবের যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে ঐতিহাসিক মুজিবনগর উদযাপিত হয়েছে। ১৭ এপ্রিল রিয়াদের বাংলাদেশ দূতাবাসে এ দিবস উদযাপন করা হয়।

দূতাবাসের মিশন উপ-প্রধান ও চার্জ দ্যা অ্যাফেয়ার্স ড. এম ডি নজরুল ইসলাম জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের বিভিন্ন কার্যক্রম শুরু করেন। পরে দূতাবাসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় দূতাবাসের সকল কর্মকর্তা, কর্মচারী, রিয়াদের বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, চিকিৎসক, প্রকৌশলী, ব্যবসায়ীসহ কয়েকশত প্রবাসী অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় মিশন উপ-প্রধান ড. এম ডি নজরুল ইসলাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। জাতীয় চার নেতার আত্মত্যাগ ও দেশপ্রেমের কথা উল্লেখ করে তিনি বলেন, তাদের অবদানের কথা জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। বাংলাদেশের ইতিহাসে ১৭ এপ্রিল এক অবিস্মরণীয় দিন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে উপ রাষ্ট্রপতি, তাজউদ্দীন আহমদকে প্রধানমন্ত্রী, এ এইচ এম কামারুজ্জামান ও এম মনসুর আলীকে মন্ত্রিসভার সদস্য করে সেদিন মুজিবনগর সরকারের পথচলা শুরু হয়।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

মোহাম্মদ ফখরুল ইসলাম/আরএস/এমএস

আরও পড়ুন