ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

স্বাধীনতা দিবসে কুয়েতে ৮০ দেশের কূটনীতিকদের অভ্যর্থনা

সাদেক রিপন | প্রকাশিত: ০৯:০০ পিএম, ২৮ মার্চ ২০১৮

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কুয়েতে ৮০ দেশের কূটনীতিকদের অভ্যর্থনা ও মতবিনিময় সভা করেন বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম ও দূতাবাস কর্মকর্তারা। মঙ্গলবার সন্ধ্যায় কুয়েত সিটি মেরিয়ট হোটেলে এই অভ্যর্থনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুয়েতের তেল, বিদ্যুৎ ও পানিমন্ত্রী বাকেত সিবিব আল রাশেদীসহ কুয়েতের বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন দেশে রাষ্ট্রদূত ও কূটনীতিকরা।

কুয়েত প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনের নেতারা, বাংলাদেশ এবং কুয়েতের স্থানীয় টিভি চ্যানেল ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরাও উপস্থিত ছিলেন।

Kuet-2

রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেন, বিশ্বের মধ্যে একমাত্র বাংলাদেশ ভাষার জন্য জীবন দিয়েছে। মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদের ত্যাগে পেয়েছি একটি ভূখণ্ড একটি মানচিত্র। স্বাধীনতার পর থেকে বাংলাদেশ এবং কুয়েতে দুই দেশের মধ্যে গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে।

বাংলাদেশে যেকোন জরুরি মূহুর্তে কুয়েত সরকার সহযোগিতায় এগিয়ে আসে এবং কুয়েতে অর্থনৈতিক ও সাংস্কৃতিক উন্নয়নে নিরলস কাজ করেছে বাংলাদেশি ব্যবসায়ী, ডাক্তার, ইঞ্জিনিয়ার।

এছাড়া বাংলাদেশের ৭ হাজার সেনাবাহিনী কর্মরত রয়েছে কুয়েতে। পরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কেক কাটা ও নৈশ ভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানে সমাপ্তি ঘটে।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন