ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

সিডনির টেম্পি পার্কে বৈশাখী মেলা ৭ এপ্রিল

মো. আবুল কালাম আজাদ | প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ১০ মার্চ ২০১৮

বৈশাখী মেলা নববর্ষের সর্বজনীন অনুষ্ঠানগুলোর অন্যতম। এ দিন উপলক্ষে বৈশাখ মাসে দেশের শহর ও গ্রামের বিভিন্ন স্থানে মেলা বসে। নতুন বছরে মানুষের আনন্দ-অনুভূতির প্রকাশ ঘটে বৈশাখী মেলার মাধ্যমে। আবহমানকাল থেকেই আমাদের দেশে বৈশাখী মেলা চলে আসছে। এ উপলক্ষে উৎসব-অনুষ্ঠান ও বিভিন্ন প্রতিযোগিতামূলক খেলাধুলার আয়োজন করা হয়।

প্রতিবারের মতো এবারও সিডনির টেম্পি পার্ক প্রাঙ্গণে দিনব্যাপী বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে আগামী ৭ এপ্রিল ১৮। মেলা উপলক্ষে দিনটিতে লোকে লোকারণ্য হয়ে যায়। নতুনকে বরণ করার জন্য এ মেলার আয়োজন করা হয়। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার মিলনমেলায় পরিণত হয়। এ উৎসব পালন করা হবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

মেলা কমিটির আহ্বায়ক গাউসুল আলম শাহাজাদা জানান, এ অনুষ্ঠান ঘিরে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে বিশেষ উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করে। প্রচার ও প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সিডনি ছাড়াও অস্ট্রেলিয়ার বিভিন্ন রাজ্য থেকে প্রবাসী বাংলাদেশিরা মেলাতে অংশ নেবেন।

বঙ্গবন্ধু পরিষদ সিডনি শাখার সাধারণ সম্পাদক গাউসুল আলম বলেন, অস্ট্রেলিয়ায় বেড়ে উঠা নতুন প্রজন্মকে বাংলা সংস্কৃতির ধারণা দেয়ার জন্য এ ধরনের অনুষ্ঠানের গুরুত্ব দেয়া হয়ে থাকে। ওই দিন সাপ্তাহিক ছুটি থাকায় প্রচুর প্রবাসী বাংলাদেশিরা অংশ নেবেন বলে আশা প্রকাশ করছেন মেলা কর্তৃপক্ষ।

সাংস্কৃতিক অনুষ্ঠানের দায়িত্বে রয়েছেন- সঞ্জয় ও সুজন।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন