ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদ দিল্লি প্রবাসীদের

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ০৫ মার্চ ২০১৮

অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে সমাবেশ করেছে ভারতের নয়া দিল্লির সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের চাণক্যপুরী ক্যাম্পাসে ‘লাভ ফর জাফর ইকবাল স্যার’ শিরোনামে এ প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে বিশ্ববিদ্যালয়টির বাংলাদেশি শিক্ষার্থীরা।

সমাবেশে বাংলাদেশি শিক্ষার্থী অরুপ রতন সাহা বলেন, আমরা এখানে স্যারের প্রতি আমাদের ভালোবাসার কথা জানাতে এসেছি। মুক্তবুদ্ধির চর্চা কখনও থামবে না। আমরা চাই দ্রুত এ হামলার যথাযথ বিচার হোক।

শরিফুল ইসলাম বলেন, আমাদের ছোটবেলা শুরুই হয় জাফর ইকবাল স্যারের বই পড়ে। তিনি তরুণদের অনুপ্রেরণা। জাফর ইকবাল ছাত্রদের ছায়ার মতো আগলে রাখতেন বলে উল্লেখ করেন ইমরান হোসাইন সৌরভ নামে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন এক শিক্ষার্থী।

ইরাম খান নামের একজন ভারতীয় পিএইচডি গবেষক বলেন, মুক্তচিন্তার বিরুদ্ধে হামলা পুরো দক্ষিণ এশিয়ার জন্যই একটি সংকট। জাফর ইকবাল সম্পর্কে যতটা জেনেছি, তাতে মনে হয়েছে ওনার মাঝে দেশের প্রতি গভীর ভালোবাসা ছিল। দ্রুত এ ধরনের হামলার হোতাদের খুঁজে বের করা দরকার।

মাহমুদুল হাসান বলেন, বিদেশে অনেক উন্নতর জীবনের সুযোগ ছেড়ে দিয়ে জাফর ইকবাল স্যার দেশে ফিরে এসেছিলেন কেবল দেশকে ভালোবেসে। কিন্তু তার জন্য এমন প্রতিদান মোটেও কাম্য নয়।

এমআরএম/এমএস

আরও পড়ুন