ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

জাফর ইকবালের উপর হামলার নিন্দা জানিয়েছে ফোবানা

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৯:১৪ এএম, ০৪ মার্চ ২০১৮

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার নিন্দা জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েন ইন নর্থ আমেরিকার (ফোবানা) নেতারা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফোবানার চেয়ারম্যান আতিকুর রহমান বলেন, বাংলাদেশে ড. জাফর ইকবালের উপর ঘৃণ্য এই হামলার তীব্র নিন্দা জানাই আমরা। সাম্প্রতিক সময়ে আমাদের বেশ ক’জন বুদ্ধিজীবীর ওপর হামলা হয়েছে। হামলাকালীদের উদ্দেশ্য হলো আমাদের মাতৃভূমিকে অস্থিতিশীল করে তোলা।

জাফর ইকবালকে দেশের জন্য সম্পদ উল্লেখ করে আতিকুর রহমান আরও বলেন, আমাদের সংস্কৃতিতে তার যে অবদান তা মূল্যাতীত। আমরা উত্তর আমেরিকান বাংলাদেশি-আমেরিকানরা এ ধরনের হামলার বিষয়টা নিয়ে ভীষণ উদ্বিগ্ন। আমরা হামলার শিকার সকলের জন্য প্রার্থনা করি এবং তাদের মঙ্গল কামরা করি।

উল্লেখ্য, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে শাবি ক্যাম্পাসে ওই বিশ্ববিদ্যালয়েরই অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করে ফয়জুর রহমান ফজলু নামে এক যুবক। ঘটনার পর রক্তাক্ত অবস্থায় ড. মুহম্মদ জাফর ইকবালকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) আনা হয় তাকে।

শনিবার রাত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. মুরশেদ আহমেদ জানান, জাফর ইকবাল শঙ্কামুক্ত। হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. ডি এ হাসান চৌধুরী জানিয়েছেন, জাফর ইকবালের মাথা, বাম হাত ও পিঠে ৩৮টি সেলাই দেয়া হয়েছে। এরমধ্যে তার মাথায় ২৬টি, বাম হাতে ৬টি এবং পিঠের বাম পাশে আরও ৬টি সেলাই দেয়া হয়েছে।

এনএফ/এমএস

আরও পড়ুন