ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

ইতালি বাংলা প্রেস ক্লাবের সংবাদ প্রচারের সিদ্ধান্ত

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮

জাতিসংঘের কৃষি উন্নয়ন তহবিল- আইএফএডি’র গভর্নিং কাউন্সিলের ৪১তম সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অংশগ্রহণে সম্প্রতি ইতালি আসেন। প্রধানমন্ত্রীর দেয়া আওয়ামী লীগের গণসংবর্ধনা অনুষ্ঠানে স্থানীয় সাংবাদিকদের প্রবেশে অসহযোগিতায় সংবাদ কর্মীরা সংবাদ সংগ্রহ করতে সমস্যায় পড়ে।

এ ঘটনায় স্থানীয় সাংবাদিকরা বাংলা প্রেস ক্লাবের আয়োজনে রোম বাংলাদেশ দূতাবাসের সংবাদ প্রচার বন্ধ রাখে। সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত কোনো প্রকার সংবাদ প্রকাশ না করার সিদ্ধান্ত নেয়া হয়।

পরে ২০ ফেব্রুয়ারি স্থানীয় সময় বেলা ১২টায় রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার বাংলা প্রেস ক্লাব ইতালির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন এবং সৃষ্ট জটিলতার সমাধান করেন। এ পরিপ্রেক্ষিতে ২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাংলা প্রেস ক্লাব ইতালি তরপিনাত্তারাস্থ একটি রেস্টুরেন্টের হল রুমে সভা ডাকা হয়।

জরুরি সভায় রাষ্ট্রদূতের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে বিস্তারিত আলোচনা শেষে বাংলা প্রেস ক্লাব ইতালি দূতাবাস সংশ্লিষ্ট সংবাদ প্রচারের যে বিধি নিষেধ জারি করেছিল তা প্রত্যাহার করা হয়। নির্বাহী কমিটি আশা প্রকাশ করে যে, ইতালিস্থ দূতাবাস আগামী দিনে স্থানীয় সাংবাদিকদের অধিকার সম্পর্কে সজাগ দৃষ্টি রাখবে।

পাশাপাশি ইতালিতে বসবাসরত অনলাইন, প্রিন্টসহ সব মিডিয়া কর্মীরা প্রবাসীদের কল্যাণে দায়িত্ব পালন করে যাবে বলে বৈঠকে জানানো হয়। বাংলা প্রেস ক্লাব ইতালির সিনিয়র সহ-সভাপতি জমির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমএম হক রাজুর পরিচালনায় বক্তব্য রাখেন বাংলা প্রেস ক্লাবের সহ-সভাপতি এমডি রিয়াজ হোসেন, প্রচার সম্পাদক হুমায়ুন কবির, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক লাবণ্য অঞ্জন চৌধুরী, সদস্য মনিরুজ্জামান মনির, হাসান মাহমুদ, আমির হোসেন লিটন, আখিঁ সীমা কাওসার প্রমুখ উপস্থিত ছিলেন।

এমআরএম/আইআই

আরও পড়ুন