ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

বিজয় দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের নানা কর্মসূচি

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ১১:০১ এএম, ০৫ ডিসেম্বর ২০১৭

বিজয় দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিরা নানা কর্মসূচি হাতে নিয়েছে। নিউইয়র্ক সিটির পার্শ্ববর্তী নিউজার্সির প্যাটারসন সিটি হলে এদিন বাংলাদেশের পতাকা উড়াবেন সিটি মেয়র।

১৬ ডিসেম্বর নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে ‘জাতীয় স্মৃতিসৌধ’ তৈরি করে সেখানে অভিবাদন জানাবে ‘যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরাম’। সেখানে মুক্তিযোদ্ধারা একাত্তরের গল্প বলবেন। মুক্তিযুদ্ধে ভারতীয় বন্ধু পার্থ ব্যানার্জি এ অনুষ্ঠানে একাত্তরের দিনগুলোর স্মৃতিচারণ করবেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। এ উপলক্ষে ‘মুক্তিযুদ্ধ-একাত্তর’ শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে সপ্তম গ্রেড থেকে দ্বাদশ গ্রেডের শিক্ষার্থীদের জন্যে। ফোরামের সভাপতি রাশেদ আহমেদ ও সেক্রেটারি রেজাউল বারী অনুষ্ঠানে প্রবাসীদের আমন্ত্রণ জানিয়েছেন।

বিজয় দিবসের সন্ধ্যায় জ্যাকসন হাইটসের মেজবান পার্টি হলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত হবে। সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ প্রবাসীদের সমাবেশে আমন্ত্রণ জানান।

১৭ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সমাবেশ হবে পালকি পার্টি সেন্টারে। মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী ও ভারপ্রাপ্ত সেক্রেটারি নূরল আলম বাবু সর্বস্তরের প্রবাসীদের আমন্ত্রণ জানিয়েছেন।

এমআরএম/আইআই

আরও পড়ুন