ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহাল চায় ইসলামী ফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪৬ পিএম, ২৪ অক্টোবর ২০২৪

বৈষম্যহীন নির্বাচন নিশ্চিতে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহাল, জনপ্রশাসন ও আইন-শৃঙ্খলা ব্যবস্থার সংস্কারসহ ৬৫টি প্রস্তাব করেছে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এই প্রস্তাব করেন।

'রাষ্ট্র সংস্কার রূপরেখা' শীর্ষক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনটির মহাসচিব স উ ম আবদুস সামাদ। বক্তব্যে ১৬ দফায় ৬৫টি প্রস্তাব উপস্থাপন করা হয়।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, একদলীয় শাসনের দ্বারা নির্বাচন ব্যবস্থাকে গলাটিপে হত্যা করা হয়েছে। সংবিধানকে কাটাছেঁড়া করে দেশকে ধ্বংস করে দিয়েছে বিগত স্বৈরশাসক সরকার। তাই নির্বাচন সুষ্ঠু করতে আগের তত্ত্বাবধায়ক সরকারের পুনর্বহাল চায় ইসলামী ফ্রন্ট। জাতীয় ও আন্তর্জাতিক স্বার্থে সুষ্ঠু নির্বাচনের কোনো বিকল্প নেই।

বক্তারা বলেন, অর্থনৈতিক মুক্তি ব্যতীত ছাত্র-জনতার গণঅভ্যুত্থান ফলপ্রসূ হবে না। তাই অর্থনৈতিক মুক্তির জন্য অর্থনীতিবিদ, শিক্ষাবিদ ও রাজনীতিবিদের সমন্বয়ে 'অর্থনৈতিক সংস্কার কমিশন' করতে হবে। পার্বত্য চট্টগ্রাম ভূমি-বিরোধ নিষ্পত্তি কমিশন আইন ২০০১ বাতিল করতে হবে কারণ এর ফলে পাহাড়ি-বাঙ্গালি বিভাজন সৃষ্টি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির চেয়ারম্যান এম এ মতিন, আবু সুফিয়ান আলকাদেরী, এম সোলায়মান ফরিদ, সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদী, গোলাম মাহমুদ ভূইয়া মানিক, ইসলাম উদ্দিন দুলাল, মুহাম্মদ আবদুল হাকিম, আবুল হোসেন, মাসুদুল ইসলাম মাসুদ, সৈয়দ মুহাম্মদ আবু আজম, হেলাল উদ্দিন, শামসুল আলম কাজল, মোহাম্মদ আলী হোসাইন, আব্দুর রব সুলতানসহ আরও অনেকে।

এসআরএস/এসআইটি/এএসএম