ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মঞ্জুরুল ইসলাম

ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে ছাত্ররাজনীতির সুষ্ঠু ধারা শুরু হোক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৪৪ এএম, ২০ অক্টোবর ২০২৪

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরে আসুক, নৈতিক মূল্যবোধ অটুট থাকুক, ছাত্ররাজনীতির পরিবর্তন আসুক এটি আমাদের কামনা।

তিনি বলেন, ক্যাম্পাসে লেজুড়বৃত্তিক ছাতে রাজনীতি না থাকুক। ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে ছাত্ররাজনীতির সুষ্ঠু ধারা শুরু হোক।

শনিবার (১৯ অক্টোবর) রাজধানীর সেগুনবাগিচার বাগিচা রেস্টুরেন্টে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন শিবির সভাপতি।

মঞ্জুরুল ইসলাম বলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ১৯৭৭ সালের ৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা শুরু করে। বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির দেশের যেকোনো যৌক্তিক আন্দোলনের সঙ্গে ছিল। ২৪ এর গণ-আন্দোলনে ফ্যাসিস্ট সরকার বিদায় নিয়েছে, তবে ফ্যাসিস্ট বিদায় হলেও ষড়যন্ত্র এখনো থামেনি।

ছাত্রশিবির ছাত্রকল্যাণমূলক কাজের মধ্যে দিয়ে নিজেদের কার্যক্রম পরিচালনা করে থাকে উল্লেখ করে তিনি বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে সব পেশার মানুষকে সহযোগিতা করেছে ছাত্রশিবির। শিবির ছাত্রদের ক্যারিয়ার নিয়ে চিন্তা করে। শিক্ষার সংস্কারের বিষয়ে ছাত্রশিবির সবচেয়ে বেশি কথা বলেছে।

শিবিরের কেন্দ্রীয় সভাপতি বলেন, সকল ছাত্র রাজনীতিক সংগঠনের ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিত হোক তা চায় ছাত্রশিবির। কোনো রাজনৈতিক সংগঠন রাষ্ট্রযন্ত্রের শক্তি হিসেবে কাজ করুক শিবির তা চায় না।

তিনি আরও বলেন, গণমাধ্যমে জাতির আশা-আকাঙ্ক্ষা ফুটে উঠুক, প্রভাবমুক্ত হোক। ঐক্যের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজ করতে চায় শিবির।

উপস্থিত সাংবাদিকরা ছাত্রশিবিরের সমাজ গঠনের জন্য বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন। এছাড়া বিভিন্ন সমালোচনা ও শিবিরের বিরুদ্ধে লেগে থাকা বিভিন্ন ট্যাগ থেকে বেরিয়ে কীভাবে সামনের দিকে এগিয়ে যাবে তা দেখার পরামর্শ দেন।

বিভিন্ন দলের নেতা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলেও ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজশাহী থেকে আসে কেন- এমন প্রশ্নের জবাবে কেন্দ্রীয় সভাপতি বলেন, ঢাবি থেকে বেশি বেশি কেন্দ্রীয় সভাপতি আসুক এটা আমরা চাই। আমি ব্যক্তিগতভাবেই চাই।

এএএম/এমআইএইচএস