ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিএনপি এক ব্যক্তির শাসন দেখতে চায় না: এ্যানি

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ১১:৪৭ পিএম, ১৯ অক্টোবর ২০২৪

চট্টগ্রামে বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, আমরা আওয়ামী লীগের এক দলের এবং এক ব্যক্তির শাসন দেখেছি। বিএনপি আন্দোলন করেছে কিন্তু এককভাবে ক্ষমতায় যাওয়ার জন্য নয়। বিএনপি এক ব্যক্তির শাসন দেখতে চায় না।

তিনি বলেন, এ কারণেই ২০১৭ সালে খালেদা জিয়া ভিশন ২০-৩০ জাতির সামনে তুলে ধরেছিলেন। এর ধারাবাহিকতায় তারেক রহমান ৩১ দফা ঘোষণা দিয়েছেন। এই ৩১ দফার ভিত্তিতে দেশে দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ হতে পারে। একটি উচ্চকক্ষ, আরেকটি নিম্নকক্ষ। সারাদেশে এই ৩১ দফা মানুষের সঙ্গে আলোচনার পর বিপুল সাড়া পেয়েছি।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে কাজীর দেউড়ি ভিআইপি ব্যাঙ্কুয়েট হলে চট্টগ্রাম বিভাগীয় উলামা দলের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এ্যানি।

তিনি বলেন, এক দলের শাসন না আসার জন্য বৃহত্তর স্বার্থে ৩১ দফার ভিত্তিতে যেন দেশ চলে সেজন্য দলে এবং দলের বাইরে বিএনপি কাজ করছে। তারেক রহমান নতুন রাজনৈতিক ধারণা নিয়ে কাজ করছে। তাই আমরা ওলামা দলকে সঙ্গে নিয়ে নতুন বাংলাদেশ গড়তে চাই।

চট্টগ্রাম মহানগর উলামা দলের আহ্বায়ক মাওলানা শহীদ উল্লাহ চিশতির সভাপতিত্বে ও সদস্য সচিব মাওলানা জয়নাল আবেদীন এবং দক্ষিণ জেলার সদস্য সচিব মাওলানা জাবের হোসাইনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামাল, কেন্দ্রীয় সদস্য মাওলানা শাহ নেছারুল হক, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব নাজিমুর রহমান। প্রধান বক্তা ছিলেন ওলামা দলের কেন্দ্রীয় কমিটির আহবায়ক মাওলানা কাজী সেলিম রেজা, বিশেষ বক্তা ছিলেন কেন্দ্রীয় ওলামা দলের যুগ্ম আহ্বায়ক এডভোকেট মাওলানা কাজী আবুল হোসেন ও কাজী মাওলানা আলমগীর হোসেন।

এতে বক্তব্য রাখেন উলামা দলের কেন্দ্রীয় সদস্য মাওলানা আবদুল হান্নান জিলানী, মাওলানা কাজী মোজাম্মেল হক, উত্তর জেলা উলামা দলের আহ্বায়ক মাওলানা জমির উদ্দিন, সদস্য সচিব মাওলানা রফিক উল্লাহ হামিদী, দক্ষিণ জেলার আহ্বায়ক মাওলানা মো. ফোরকান, রাঙ্গামাটি জেলার আহ্বায়ক মাওলানা আবুল কাশেম, সদস্য সচিব মাওলানা মো. ইব্রাহিম, ফেনী জেলার আহ্বায়ক মাওলানা মিজানুর রহমান, সদস্য সচিব মাওলানা আবু বক্কর চৌধুরী, নোয়াখালীর আহবায়ক মাওলানা আলমগীর আমান প্রমুখ।

এমডিআইএইচ/এমআইএইচএস