ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

শেখ হাসিনা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন: জাহাঙ্গীর

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০২ পিএম, ১৮ অক্টোবর ২০২৪

জাতীয়তাবাদী যুবদলের সাবেক সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর বলেছেন, ছাত্র-জনতার স্বতঃস্ফূর্ত গণঅভ্যুত্থানের মাধ্যমে শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে গেলেও বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তিনি বিদেশে বসে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছেন।

তিনি বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। বাংলাদেশের জনগণ বোঝে ষড়যন্ত্রের হোতা কে? অবিলম্বে শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মুখোমুখি করতে হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) রাজধানীর উত্তরায় ডেঙ্গু বিষয়ে সচেতনতা কর্মসূচি শেষে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।

এস এম জাহাঙ্গীর বলেন, বিগত ফ্যাসিস্ট রেজিমের সময়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মামলা হয়েছে, হামলা হয়েছে। আমাদের নেতাকর্মীদের গণগ্রেফতার, গুম ও খুন করা হয়েছে। তারপরও বিএনপির একজন নেতাকর্মীকেও দলের কর্মকাণ্ড থেকে তারা সরাতে পারেনি। দলের সব নেতাকর্মী গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে জীবনবাজি রেখে কাজ করে গেছেন। দেশের গণতন্ত্র, বাকস্বাধীনতা ও ভোটাধিকার নিশ্চিত করার জন্য দলের সব পর্যায়ের নেতাকর্মীদের সক্রিয় অংশগ্রহণ ছিল।

তিনি বলেন, গত ১৭ বছরের স্বৈরাচার আওয়ামী সরকার যেভাবে এ দেশের মানুষের উপর জুলুম-নির্যাতন- নিপীড়ন-অত্যাচার ও হত্যা-গুম-খুন চালিয়েছে, তার অবসান ঘটেছে ছাত্র-জনতার গণআন্দোলনের মাধ্যমে। এ দেশের মাটিতে আর কোনোদিন এরকম স্বৈরাচারের স্থান হবে না। আমরা আর কোনো নতুন স্বৈরাচার দেখতে চাই না।

এদিন ছাত্রদলের সহ-সভাপতি আউয়াল লিফলেট বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন ও বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী প্রচার দলের সভাপতি মাহফুজ কবির মুক্তা। জাতীয়তাবাদী প্রচার দলের সাধারণ সম্পাদক আকবর হোসেনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন, সিনিয়র সহ-সভাপতি আল আমিন খান, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াকিদুজ্জামান ডাবলু, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. রুহুল আমিন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, সহ-অর্থ বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন আহমদ, কেন্দ্রীয় নেতা শামীম রেজা, রাশেদুল ইসলাম প্রমুখ।

কেএইচ/কেএসআর/এএসএম