ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

দ্রুত নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করুন: শামসুজ্জামান দুদু

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ১৭ অক্টোবর ২০২৪

অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আমরা আপনাদের পরশপাথর মনে করি। আপনারা নিজেদের পরশপাথর মনে করেন কি না? যদি মনে করেন তাহলে নির্বাচনের তারিখ রোডম্যাপ ঘোষণা করুন। তিনি বলেন, নির্বাচনের রোডম্যাপ যত তাড়াতাড়ি ঘোষণা করবেন নাগরিক প্রত্যাশা তত তাড়াতাড়ি পূরণ হবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে জিয়া প্রজন্ম দলের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, ভাবা যায় একটা দেশের প্রধানমন্ত্রী ১৫ বছর ধরে দখল করে বসেছিল। তিনি দেশ থেকে পালিয়েছেন। তার মন্ত্রী, এমপি, প্রধান বিচারপতি পালিয়েছেন। আমার মনে হয় পৃথিবীতে এ রকম নজির আর কোথাও নাই। তারা এমন কঠিন পরিস্থিতি সৃষ্টি করেছিল যে তাদের পালিয়ে যাওয়া ছাড়া বাঁচার আর কোনো পথ ছিল না।

সেনাপ্রধানের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা যে ৬০০ জন আশ্রয় দিয়েছিলেন, তারা কারা? তারা কোথায় গেল? তাদের তালিকা প্রকাশ করুন।’

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, এখন গুরুত্বপূর্ণ হচ্ছে একটি ভালো নির্বাচনের। দেশের জনগণ অপেক্ষায় আছে। নির্বাচন কোন দিন হবে। তাই এ সরকারের উচিত যত দ্রুত নির্বাচনের দিন তারিখ ঠিক করা।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কি কি করবেন যত দ্রুত সম্ভব করেন। তবে একটি নির্বাচনের দিন তারিখ ঠিক করেন রোডম্যাপ করেন। ভালো নির্বাচন কি করে করতে হয় তা এ দেশের জনগণ ভালো করেই জানে। পুলিশ ঠিক করতে হবে। প্রশাসন ঠিক করতে হবে। এসব তাল বাহানা দেশের জনগণ দেখতে চায় না।

সরকারের উদ্দেশ্যে কৃষকদলের সাবেক এই সাধারণ সম্পাদ আরও বলেন, আমরা আপনাদের পরশপাথর মনে করি। আপনারা নিজেদের পরশপাথর মনে করেন কি না? যদি মনে করেন তাহলে নির্বাচনের তারিখ রোডম্যাপ ঘোষণা করেন। একটি নির্বাচনের রোডম্যাপ যত তাড়াতাড়ি ঘোষণা করবেন নাগরিক প্রত্যাশা ততো তাড়াতাড়ি পূরণ হবে। এই কাজটা করতে পারলে জাতি আপনাদের স্মরণে রাখবে। ইতিহাসে আপনাদের নাম স্বর্ণ আকারে লেখা থাকবে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রফিকুল ইসলাম রিপন প্রমুখ।

কেএইচ/এমআইএইচএস/এএসএম