ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ভাষানটেকে ১৫০ জনকে সাদা ছড়ি দিলো জামায়াত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:০০ এএম, ১৭ অক্টোবর ২০২৪

রাজধানীর ভাষানটেকে মঙ্গলবার (১৫ অক্টোবর) ১৫০ জন বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তির মাঝে সাদা ছড়ি বিতরণ করেছে বাংলাদেশ জামায়াত ইসলামী। কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন এই সাদাছড়ি বিতরণ করেন।

বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠিত হলে জনগণ তার ন্যায্য অধিকার ফিরে পাবে। জনগণ দেশ পরিচালনার দায়িত্ব জামায়াতের হাতে অর্পণ করলে সমাজের পিছিয়েপড়া মানুষ এবং দৃষ্টিহীন পরিবারের সদস্যদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করে নতুন দৃষ্টান্ত স্থাপন করা হবে।

তিনি বলেন, জামায়াত সবসময় সমাজের পিছিয়েপড়া মানুষদের কল্যাণে কাজ করে যাচ্ছে। ২০০১ সালের জোট সরকারের সমাজকল্যাণ মন্ত্রী রাজনীতির আইডল শহীদ আলী আহসান মো. মুজাহিদ (রহ)। তিনি মন্ত্রণালয়ের জন্য অনেকগুলো যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। গত ১৫ বছরে ফ্যাসিবাদের কবলে দেশের সমাজকল্যাণ মন্ত্রণালয়কে তারা লুটেপুটে খেয়েছে।

মহানগরী আমির বলেন, এদেশের জনগণ যদি তাদের পরিচালনার চাবিকাঠি আমাদের হাতে অর্পণ করেন, তাহলে উন্নত বিশ্বের চাইতেও বাংলাদেশে বেশি কর্মসংস্থান, চিকিৎসা, বাসস্থানসহ বিশেষ ক্ষমতা সম্পন্ন সবার জন্য নতুন দৃষ্টান্ত স্থাপন করবো।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. মো. ফখরুদ্দীন মানিক বলেন, মানুষের অধিকার প্রতিষ্ঠায় জামায়াত কাজ করে যাচ্ছে। আমরা আপনাদের দৃষ্টিপ্রতিবন্ধী হিসেবে চিহ্নিত করতে চাই না। আপনারা সবাই বিশেষ ক্ষমতাসম্পন্ন ভাই-বোন। আপনাদের জন্য কিছু করতে পারলে আমরা নিজেদের ধন্য মনে করি। আপনাদের পাশে আমরা ছিলাম, আছি, থাকবো।

ঢাকা মহানগরী উত্তর জামায়াতের মজলিশে শূরা সদস্য ও ভাষানটেক থানা আমির ডা. মো. আহসান হাবীবের সভাপতিত্বে এবং থানা সমাজকল্যাণ বিভাগের সভাপতি মো. ইকবাল হোসেন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, হিলফুল ফুজুল প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি অন্ধ হাফেজ নাজমুল হাসান, যুব বিভাগের সভাপতি আবুল কাশেম মজুমদার, মাওলানা মাহতাব হোসাইন, ফারুক হোসেন, সাইদ মিয়া, মাহবুব আলম সোহেল, সিরাজুল ইসলাম, মুনির হোসেন, ইয়াসিন প্রমুখ।

এএএম/এমআরএম